সর্বাত্মক বিধিনিষেধেও সস্পূর্ণ সচল চট্টগ্রাম বন্দর

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধের প্রথমদিন শতভাগ সচল রয়েছে চট্টগ্রাম বন্দর। এছাড়াও শুল্কায়নের জন্য খোলা আছে চট্টগ্রাম কাস্টম হাউস, ব্যাংকসহ বন্দর সংশ্লিষ্ট অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান।

আজ বুধবার (১৪ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক।

তিনি বলেন, কঠোর বিধিনিষেধে বন্দরের কার্যক্রম সম্পূর্ণ স্বাভাবিক। অপারেশনাল কাজে সবাই যার যার কর্মস্থলে উপস্থিত রয়েছেন। কনটেইনার ওঠানামা হচ্ছে। 

তিনি আরো বলেন, তবে শুধু যারা বন্দর-অফিসে কাজে করেন তাদের ক্ষেত্রে উপস্থিতির বিষয়ে শিফটিং সিস্টেম করা হয়েছে। বিধিনিষেধেও বন্দর সচল রাখতে আমরা যাবতীয় প্রস্তুতি আগেভাগে নিয়ে রেখেছি।

এর আগে গত সোমবার বন্দর কর্তৃপক্ষ ২১ ধরনের নির্দেশনা দিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে। এতে বলা হয়, এসব নির্দেশনা ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বহাল থাকবে।

গতবছর করোনা সংক্রমণের শুরুতে বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছিলেন। যার কারণে বন্দরের কার্যক্রমে কিছুটা বিঘ্নিত হয়েছিল। এছাড়া করোনার প্রস্তুতি কম থাকাতে গত বছরের পরিবহন ও অপারেশনাল কাজ কিছুটা ব্যাহত হয়েছিল।

তবে এবার কঠোর বিধিনিষেধেও দেশের অর্থনীতির চাকা সচলে অবদান রাখা এই বন্দর চালু রাখতে বেশ আগেভাগেই প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh