রেমিট্যান্সে ৩ শতাংশ প্রণোদনা দেবে অগ্রণী ব্যাংক

ঈদ-উল আযহা ও করোনা মহামারির এ সময়ে প্রবাসীদের জন্য রেমিট্যান্সের ওপর বিশেষ প্রণোদনা দিচ্ছে রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক। বৈধপথে রেমিট্যান্স পাঠালে সরকারের পক্ষ থেকে নগদ ২ শতাংশ প্রণোদনা দেয়া হলেও অগ্রণী ব্যাংকের গ্রাহকদের অ্যাকাউন্টে রেমিট্যান্স পাঠালে মিলছে ৩ শতাংশ প্রণোদনা।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ শামস-উল ইসলাম  বলেন, ঈদে প্রবাসীদের রেমিট্যান্স পাঠাতে আরও বেশি উৎসাহী করতে সরকারের প্রণোদনার পাশাপাশি অগ্রণী ব্যাংক রেমিট্যান্সের ওপর এক শতাংশ বেশি প্রণোদনা দিচ্ছে। অর্থাৎ কোনো প্রবাসী অগ্রণী ব্যাংকের অ্যাকাউন্টে বা হিসাবে রেমিট্যান্স পাঠালে সরকারের ঘোষিত ২ শতাংশের প্রণোদনার সঙ্গে ব্যাংক থেকে আরও এক শতাংশ প্রণোদনা দেয়া হবে।

তিনি জানান, এর আগে গতবারও প্রবাসীদের এ অফার দেয়া হয়েছিল। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত রেমিট্যান্সের এ অফার চলবে।

বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের তথ্যানুযায়ী, চলতি জুন মাসে ২৮ দিনে প্রবাসী বাংলাদেশিরা ১৭৫ কোটি ২০ লাখ মার্কিন ডলার মার্কিন ডলার রেমিট্যান্স দেশে পাঠিয়েছেন। আর চলতি অর্থবছরে (২৮ জুন পর্যন্ত) রেমিট্যান্স এসেছে ২ হাজার ৪৫৮ কোটি ৯০ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় দুই লাখ ৯ হাজার কোটি টাকার বেশি)। এর আগে কোনো অর্থবছরে এত পরিমাণ রেমিট্যান্স আসেনি বাংলাদেশে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh