আয়কর রিটার্ন জমার সময় ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধির আহবান

চলমান ২০২১-২০২২ ইংরেজি করবর্ষের ব্যক্তি শ্রেণি করদাতাদের আয়কর রিটার্ন জমা দেয়ার সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করতে  চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের প্রতি আহ্বান জানিয়েছেন। 

এনবিআর চেয়ারম্যানকে গতকাল বুধবার (২৪ নভেম্বর) তিনি এই আহ্বান জানান।

চেয়ারম্যানকে দেয়া এক পত্রে সভাপতি বলেন, দেশের অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ়করণ ও উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে জাতীয় রাজস্ব বোর্ড আয়কর, মূসক ও শুল্কের মাধ্যমে রাজস্ব সংগ্রহ করে থাকে। এক্ষেত্রে বর্তমান সরকার ঘোষিত নতুন করদাতার সংখ্যা বৃদ্ধির কোনও বিকল্প নেই। 

তিনি বলেন, সর্বস্তরের করদাতাদের সার্বিক অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে অংশগ্রহণ এবং কর প্রদানে উৎসাহিত করার লক্ষ্যে রিটার্ন দাখিলের সময়সীমা যৌক্তিকভাবে বৃদ্ধি করা হয়। 

চেম্বার সভাপতি বলেন, আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা ৩০ নভেম্বর নির্ধারণ করা আছে। তবে বিশ্বব্যাপী করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতি এবং আমাদের অর্থনীতিতে এর প্রত্যক্ষ ও পরোক্ষ প্রভাবের কারণে অনেক করদাতার পক্ষে এই নির্ধারিত সময়ে মধ্যে রিটার্ন দাখিল করা সম্ভব হবে না বলে মনে হয়। 

এ প্রেক্ষাপটে আরও বেশি পরিমাণ রাজস্ব আদায়ের পাশাপাশি দেশে করবান্ধব পরিবেশ অক্ষুণ্ণ রাখার স্বার্থে উল্লিখিত বিষয়সমূহ বিবেচনাপূর্বক ২০২১-২০২২ করবর্ষের ব্যক্তি শ্রেণি করদাতার আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করতে অনুরোধ জানান চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম। -বাসস

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //