বর্ণাঢ্য আয়োজনে পঞ্চম মার্কেটিং ডে উদযাপন

বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়েছে পঞ্চম মার্কেটিং ডে। মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশের (এমআইবি) উদ্যোগে গতকাল বৃহস্পতি ও আজ শুক্রবার দেশব্যাপী দিবসটি উদযাপন করা হয়।

দেশের প্রায় ৫০ লাখ মার্কেটিং পেশাজীবীর অংশগ্রহণে দুই দিনব্যাপী এ বর্ণাঢ্য উৎসব সারা দেশে বিভিন্ন কর্পোরেট হাউজ এবং পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে কেক কাটা, র‍্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে মার্কেটিং ডে উদযাপন করা হয়েছে।

আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) এমআইবি‘র পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে দিনব্যাপী বাংলাদেশ মার্কেটিং ডে উদযাপন করা হয় ঢাকার আগারগাঁওয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে। এ আনন্দঘন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভূঁইয়া। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে যোগ দেন জিপিএইচ ইস্পাতের চেয়ারম্যান মো. আলমগীর কবির। সভাপতিত্ব করেন মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশের সভাপতি অধ্যাপক মীজানুর রহমান।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় এবং করপোরেট হাউজে আয়োজিত হয় প্রি-মার্কেটিং ডে।

মার্কেটিং পেশাজীবীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির মাধ্যমে ভোক্তাদের সর্বাধিক সন্তুষ্টি দেওয়ার লক্ষ্যে মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ ২০১৮ সাল থেকে দিবসটি উদযাপন করছে। আজকের অনুষ্ঠানের আলোচনা সভায় করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপটে সংকট ও তা নিরসনে করণীয় সম্পর্কে বিশেষজ্ঞগণ প্রবন্ধ উপস্থাপন করেছেন ও উত্তরণের উপায় সম্পর্কেও বিস্তারিত আলোচনা করেছেন। সন্ধ্যায় ছিল দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। দিনব্যাপী এ অনুষ্ঠানটি বাংলাদেশের সেরা কর্পোরেট হাউজসহ বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষক, ছাত্র/ছাত্রী, ব্যাংক কর্মকর্তা, মার্কেটিং এক্সিকিউটিভ ও সেলস পার্সোনেলসহ  প্রায় ৫ হাজার অংশগ্রহনকারীর মিলনমেলায় পরিণত হয়েছিল।

সেলস ও মার্কেটিং পেশার সঙ্গে সংশ্লিষ্ট দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ের প্রায় ৫০ লক্ষাধিক পেশাজীবীকে একই প্ল্যাটফর্মে একত্রিত করে তাদের পেশাগত মানোন্নয়ন ও ভোক্তাদের সর্বাধিক সন্তুষ্টির প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবার উৎকর্ষসাধনে কাজ করে যাচ্ছে মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ। সেই সঙ্গে এমআইবি মার্কেটিং প্রফেশনালদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও তাদের বিনোদনসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রমও পরিচালনা করছে। সবার সম্মিলিত সহযোগিতায় প্ল্যাটফর্মটি এর সদস্যদের পেশাগত নিরাপত্তা বিধানসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে।

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে এবং ইতোমধ্যে বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবে প্রবেশ করেছে। সেক্ষেত্রে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ সুচিন্তিত ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছে। পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে মার্কেটার্স ইনস্টিটিউট, বাংলাদেশ একটি ইনস্টিটিউট স্থাপন করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //