শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে চবি শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ ছুটি না বাড়িয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চালু করার দাবিতে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ শিক্ষার্থীরা। এ সময় একাডেমিক কার্যক্রম চালু করার পাশাপাশি আবাসিক হল খুলে দেয়াসহ ৬ দফা দাবি পেশ করেন তারা।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরের সামনে এ মানববন্ধন পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় খুলে দেয়া, আবাসিক হল সমূহ খুলে দেয়া এবং তাতে আবাসন সংকট নিরসন করা, দ্রুত সময়ের মধ্যে ক্লাস শেষ করে ধাপে ধাপে প্রতিটি বর্ষের পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করা, শিক্ষার্থীদের জন্য ফ্রি বাস সার্ভিস চালু করা, সেশন জট নিরসনে পদক্ষেপ নেয়াসহ মোট ৬টি দাবি উত্থাপন হয়েছে বলে জানা যায়।

এ সময় শিক্ষার্থীদের বক্তব্যের মধ্য দিয়ে জানা যায়, দীর্ঘ দিন যাবত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের সেশনজটে পড়ার ব্যাপক সম্ভাবনা দেখা যায়। করোনা পরিস্থিতির কারণ দর্শিয়ে আর যেন সাধারণ ছুটি বর্ধিত করা না হয়।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে একাডেমিক কার্যক্রম সত্যিকার অর্থে চালু করা এবং আবাসিক হলগুলো খুলে দিয়ে শিক্ষার্থীদের আবাসন সমস্যা দূর করার আহবান জানান তারা।

মানববন্ধনের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডক্টর এস এম মনিরুল হাসান সাম্প্রতিক দেশকালকে জানান, একই ব্যাপারে একই কথা আপনাদের আর নতুন করে কী বলবো! আপনারা তো জানেন দেশের বর্তমান পরিস্থিতির কথা। বিশ্ববিদ্যালয় উপযুক্ত সময় খুলে দেয়া হবে। সকল সমস্যার সমাধানও করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh