কলিমউল্লাহর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

বেরোবি ক্যাম্পাসে ইউজিসির তদন্ত কমিটি

জনবল নিয়োগ, রাষ্ট্রপতির নির্দেশনা অমান্য করে ক্যাম্পাসে ধারাবাহিক অনুপস্থিতি, ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনা ধামাচাপা দেয়া, শিক্ষক ও জনবল নিয়োগে দুর্নীতি ও অনিয়মসহ রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তদন্তে ক্যাম্পাসে পৌঁছেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি।

রবিবার (১৪ মার্চ) সকালে কমিটির আহ্বায়কসহ সদস্যরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রওনা দিয়েছেন দিয়েছেন বলে নিশ্চিত করেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর।  দুপুরে ক্যাম্পাসে পৌঁছায় তদন্ত কমিটির আহ্বায়ক ড. বিশ্বজিৎ চন্দ ও ইউজিসির সদস্য ড. আবু তাহেরসহ অন্যান্য সদস্যরা।

তদন্ত কমিটির আহ্বায়ক ড. বিশ্বজিৎ চন্দ ক্যাম্পাসে তদন্ত চলাকালে জানান, যাদের সাক্ষ্য নেয়া হবে তাদের একজন একজন করে সাক্ষ্য নেয়া হবে।    

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধে ৪৫টি অভিযোগ তদন্ত করবে এই কমিটি।

সম্প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ উন্নয়ন প্রকল্পের আওতাধীন ১০তলা বিশিষ্ট শেখ হাসিনা ছাত্রী হল, প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের ভবন নির্মাণ ও স্বাধীনতা স্মারক স্মৃতিস্তম্ভের নির্মাণকাজে উপাচার্যের অনিয়মের সত্যতা পেয়েছে ইউজিসির একটি তদন্ত কমিটি।

এসব অনিয়ম-দুর্নীতিতে জড়িত থাকার জন্য উপাচার্যসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ওই কমিটির প্রতিবেদনে সুপারিশ ছিলো।

২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহসহ প্রশাসনের দায়িত্বপ্রাপ্তদের বিরুদ্ধে ৪৫টি অভিযোগ তুলে ধরে শিক্ষামন্ত্রী বরাবর একটি চিঠি পাঠান বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ।

এতে সংগঠনের সভাপতি কমলেশ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক মশিউর রহমানসহ ৭ জন শিক্ষক স্বাক্ষর করেন।  ওই ৪৫টি অভিযোগ সরেজমিনে তদন্ত করতে রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে যায় তদন্ত কমিটি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh