৪১তম বিসিএস পরীক্ষা নিতে বাধা নেই

৪১তম বিসিএস পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন। এ অবস্থায় পরীক্ষা পেছানো সম্ভব নয় বলে হাইকোর্টকে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

মঙ্গলবার (১৬ মার্চ) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চকে রাষ্ট্রপক্ষের আইনজীবী এ তথ্য জানান।

পিএসসির মতামত শোনার পর ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর বিষয়ে দায়ের করা রিট আবেদনটি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে আগামী ১৯ মার্চ নির্ধারিত দিনে পরীক্ষা সম্পন্ন করতে আর বাধা রইলো না।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রবিউল আলম বুদু।

এর আগে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর বিষয়ে পিএসসির মতামত জানতে চেয়েছিলেন হাইকোর্ট। সংশ্লিষ্ট কোর্টের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমারকে পিএসসির সাথে কথা বলে মতামত জানাতে নির্দেশ দিয়েছিলেন আদালত।

বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের পক্ষে রায়হান সুলতান নামে এক পরীক্ষার্থী রিটটি করেন। রিট আবেদনে করোনা মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়ে শঙ্কা প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, এর আগে ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য ১৯ মার্চ ঘোষণা করে পিএসসি। ৪১তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ৭৫ হাজার প্রার্থী। পরীক্ষার্থী এবং অভিভাবক মিলিয়ে প্রায় ৭-৮ লাখ মানুষের সমাগম হবে। এতে অনেকেরই করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে দাবি পরীক্ষার্থীদের।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh