জবিতে ভার্চুয়ালি বাংলা নববর্ষ পালিত

করোনা মহামারির কারণে এবার ভার্চুয়ালি বাংলা নববর্ষ ১৪২৮ পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বুধবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজ (JnU Prip Dhaka)-এর মাধ্যমে বাংলা নববর্ষ অনুষ্ঠানটি সম্প্রচারিত হয়। 

এতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, বৈশাখ হলো আমরা বাঙালি হিসেবে একে অপরের কাছে আসতে ভালোবাসি। এমন জীবন ঘনিষ্ঠ আবেগ ও অনুভূতি সম্পন্ন জাতি পৃথিবীতে আর একটিও খুঁজে পাওয়া যাবে কি-না সন্দেহ। আমরা পহেলা বৈশাখে রমনা বটমূলে যাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অনুষ্ঠান হয় সেখানে অনেকে অংশগ্রহণ করে যারা ঢাকা শহরে থাকেন।

জবি উপাচার্য আরো বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক মণ্ডলী এক্ষেত্রে বরাবরই অনেক বছর থেকে একটি জোরালো ভূমিকা পালন করে যাচ্ছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যেভাবে পহেলা বৈশাখ উদযাপিত হয় তার সাথে অন্য কিছুরই তুলনা হয় না। এসময় তিনি সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেন। 

এছাড়াও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ ও সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম।


সংগীত বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহমুদুল হাসানের সঞ্চালনায় সংগীত বিভাগের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও বাংলা নববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রথম আলো বন্ধুসভাসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করেছে।

 উল্লেখ্য, অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh