ঈদের পর ইবিতে চূড়ান্ত পরীক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়

আবাসিক হলসমূহ বন্ধ রেখে আসন্ন  ঈদ-উল-আযহার ছুটির পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অনার্স-মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিভাগসমূহ স্ব স্ব একাডেমিক কমিটির মিটিংয়ে পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবে। 

শনিবার (১৯ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি জানান, কোনো বিভাগ পরীক্ষা নিতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে একটি টেকনিক্যাল কমিটি করে দেয়া হবে। টেকনিক্যাল কমিটির সুপারিশের ভিত্তিতে এবং কমিটির পরামর্শক্রমে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

হল খোলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকার থেকে হল খোলার নির্দেশনা যতদিন পর্যন্ত না আসে, ততদিন পর্যন্ত হল খোলা হবে না। 

সভা সূত্রে জানা গেছে, ঈদ-উল-আযহার ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের পরীক্ষা অনুষ্ঠিত হবে। অগ্রাধিকারের ভিত্তিতে বিভাগসমূহ তাদের একাডেমিক কমিটির মিটিংয়ের সিদ্ধান্তের ভিত্তিতে অনলাইনে ও সশরীরে পরীক্ষা গ্রহণ করতে পারবে। তবে অধিকাংশ বিভাগ সশরীরে পরীক্ষা গ্রহণের পক্ষে সুপারিশ করেছেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া  বলেন, একাডেমিক কাউন্সিল অনার্স-মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। পরিস্থিতি অনুযায়ী ঈদের এক সপ্তাহ পর সার্বিক দিক বিবেচনা করে বিভাগগুলো পরীক্ষার সময়সূচি জানাবে। অগ্রাধিকারের ভিত্তিতে বিভাগগুলো পরীক্ষা নেবে। কোনো বিভাগ একইসময়ে একাধিক ব্যাচের পরীক্ষা নিতে পারবে না।

প্রসঙ্গত, গত ২৮ মে বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের পরীক্ষা সশরীরে ও অনলাইনে গ্রহণের নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এতে স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার নির্দেশনা দেন। এরই প্রেক্ষিতে ইবির একাডেমিক কাউন্সিলের সভায় ঈদের পর পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //