কুবির প্রথম উপাচার্য আর নেই

অধ্যাপক ড. গোলাম মাওলা

অধ্যাপক ড. গোলাম মাওলা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রতিষ্ঠাকালীন উপাচার্য অধ্যাপক ড. গোলাম মাওলা মারা গেছেন। তার মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় পরিবার।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক শোকবার্তার মাধ্যমে তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। 

সেই শোক বার্তায় একইসাথে মরহুমের রূহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করা হয়। 

জানা যায়, মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ২ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকার গুলশানের এভার কেয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন কুবির এই সাবেক উপাচার্য।

তার মৃত্যুতে শোক প্রকাশ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ড.  এমরান কবির চৌধুরী বলেন, এটা আমাদের জন্য খুবই দুঃখজনক ঘটনা। তিনি আমাদের বিশ্ববিদ্যালয় শুরু করেছেন। তার আত্মার মাগফিরাত কামনা করছি। সবচেয়ে বড় কথা তিনি আমার প্রতিবেশী ছিলেন, তিনি ছিলেন তিনতলায় আমি দুইতলায়, একই ভবনে। কাজেই আমরা খুব ক্লোজ। এটা আমাদের জন্য অপূরণীয় ক্ষতি। তার পরিবারকে আল্লাহ এই শোক সইবার সামর্থ্য দিক, আল্লাহ তায়ালার কাছে সেই দোয়া করি।

উল্লেখ্য, প্রফেসর ড. গোলাম মাওলা কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর ২০০৬ সালের ২৬ জুলাই থেকে ২০০৮ সালের ৩০ জুলাই পর্যন্ত প্রথম উপাচার্যের দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //