অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে ক্লাস বর্জন

জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত ও  কর্মরত অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে, বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশনের উদ্যোগে ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৪ ও ২৫ নভেম্বর দুদিন বিজয় স্মরণী কলেজে ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন করে। 

এসময় কলেজ পরিচালনা পর্ষদের সদস্যসহ সকল শিক্ষক কর্মসূচিতে সহমত পোষণ করেন। এছাড়া সারা দেশে ৩১৫টি কলেজে এক যোগে কর্মসূচি পালন করা হয়।

কেন্দ্রীয় সভাপতি হারুন অর রসিদ বলেন, ডিগ্রী তৃতীয় শিক্ষকদের যে প্রক্রিয়ায় এমপিও দেয়া হয়েছে একই প্রক্রিয়া কর্মরত অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিও ভুক্তি করা যায়।

এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ মোস্তফা কামাল। তিনি বলেন শিক্ষার মান উন্নয়নে অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিও ভুক্তি সময়ের দাবি। 

এসময় উপস্থিত ছিলেম, জয়নাল আবেদিন, সুকান্ত নন্দী, রোমেন দে। বরিশালে সংগঠনেরসহ সভাপতি মোকলেসুর রহমান মনি। যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুছ সরিফ অপু, তরিকুল ইসলাম, যশোর, শুক্রাচার্য, সন্দীপ, খুলনা, সিলেটে ছিলেন মহিবুর রহমান, মাসুদ করিমসহ প্রমুখ।

উল্লেখযোগ্য কলেজ সমুহ হলো, মজিদ আদর্শ কলেজ, কুড়িগ্রাম, বাবুগঞ্জ কলেজ, বরিশাল, ফুলবাড়িয়া কলেজ, ময়মনসিংহ, চট্টগ্রামের  বার আউলিয়া কলেজ, নাজির হাট কলেজ, মোস্তফিজুর রহমান কলেজ, পাহাড়তলি কলেজ। কুমিল্লার চান্দিনা মহিলা কলেজ। যশোরের উপশহর কলেজ। 

আগামী ৩০ নভেম্বর ২০২১ তারিখ থেকে একই দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর মুল ফটকে এমপিও ভুক্তির ঘোষণা না আস পর্যন্ত অবস্থান কর্মসূচি চলমান থাকবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //