চবি শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে প্রধান ফটকে তালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের শিক্ষার্থী কফিল উদ্দিন সামির ওপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়েছে তার সহপাঠী ও আইন বিভাগের অন্যান্য শিক্ষার্থীরা।

আজ সোমবার (২৮ মার্চ) দুপুর সোয়া ১টার দিকে আন্দোলন শুরু করে তারা। এসময় তারা হামলার বিচারের দাবিতে বিভিন্ন রকম স্লোগান দিতে থাকে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমাদের এই আন্দোলন করার মূল উদ্দেশ হল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের জানান দেয়া। আমরা প্রশাসনকে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। বন্ধু কফিল উদ্দিনের উপর গতকাল নির্মমভাবে হামলা করা হয়েছে। আমাদের বন্ধু এখন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। আমাদের বন্ধুর ওপর হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। নয়তো আমাদের আন্দোলন আরো তীব্রতর হবে।

পরে সহকারী প্রক্টরদের আশ্বাসে আন্দোলন তুলে নেয় ও গেইট খুলে দেয়। সহকারী প্রক্টর অরূপ বড়ুয়া বলেন, আমারা সবসময় তার পরিবারের সাথে কথা বলছি। যেহেতু তার বাবা আমাদের বিশ্ববিদ্যালয়ের কর্মরত একজন কর্মচারী তাই তিনি আমাদের বিষয়টি অভিযোগ করেছেন।

এর আগে গতকাল রবিবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সামনে আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র কফিল উদ্দিনের ওপর অতর্কিত হামলা চালায় ৫-৬ জন। এসময় তারা কফিলের মাথায় ও শরীরে রড ও ইট দিয়ে এলোপাতাড়ি মারধর করে। তার মাথা ফেটে যায় ও শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম হয়। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত, হামলাকারীদের সবাই শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের কর্মী বলে জানা গেছে। সিক্সটি নাইন গ্রুপটি নিয়ন্ত্রণ করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //