বিতর্ক প্রতিযোগিতায় যবিপ্রবিকে হারালো কুবি

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্র কর্তৃক আয়োজিত স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা-২০২২ এ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল টিমকে হারিয়ে বিজয়ী হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল টিম। 

আজ বুধবার (৩০শে মার্চ)  সকাল সাড়ে ১০টায় বিটিভির চট্টগ্রাম কেন্দ্রে বিতর্কটি অনুষ্ঠিত হয়। 

এই বিতর্কের প্রস্তাবনা, ‘নিজ জমিতে চাষের অধিকার থাকলেও গৃহ নির্মাণ অধিকার সীমিত করা উচিত’ এর পক্ষে অংশগ্রহণ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল টিম এবং বিপক্ষে অংশগ্রহণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল টিম। এতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে বিজয়ী হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়। 

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল দলের সদস্যরা ছিলেন যথাক্রমে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির মো. তরিকুল ইসলাম, মো. মূসা ভূঁইয়া এবং আব্দুর রহমান। সেরা বিতার্কিক হয়েছেন মো. তরিকুল ইসলাম। 

এ বিষয়ে অনুভূতি ব্যক্ত করে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি আল নাঈম বলেন, জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় বিজয়লাভ আমাদের ধারাবাহিক কার্যক্রমের ফলাফল। কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বিতর্কের মাধ্যমে সুনাম বয়ে আনতে সবসময় কাজ করবে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি। বিতর্কের মানোন্নয়নে আমাদের কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে। এ জয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের। 

উল্লেখ্য, এ নিয়ে পঞ্চমবারের মতো টেলিভিশন জাতীয় বিতর্কে বিজয়ী হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //