জাবিতে গণিত বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন বিভাগসমূহের অন্যতম গণিত বিভাগের সুবর্ণজয়ন্তী ও বিভাগের এ্যালামনাই অ্যাসোসিয়েশনের পঞ্চম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১ এপ্রিল) সকাল দশটায় গণিত বিভাগের সম্মুখে স্থাপিত মঞ্চে দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্যের রুটিন দায়িত্বে নিযুক্ত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম। 

এসময় প্রধান অতিথি বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের সুবর্ণ জয়ন্তী ও পঞ্চম পুনর্মিলনীর শুভেচ্ছা ও অভিনন্দন জানান। 

তিনি বলেন, ‘এ বিশ্ববিদ্যালয়ের সমান বয়সী গণিত বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা শিক্ষা ও গবেষণায় সাফল্য অর্জন করে বিশ্ববিদ্যালয়ে সুনাম বৃদ্ধি করেছেন।’ 

তিনি বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের বিভাগের কল্যাণে অবদান রাখার আহ্বান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা পরিযায়ী পাখির মতো। কর্মক্ষেত্রে দেশ বিদেশের বিভিন্ন স্থানে অবস্থান করলেও সুযোগ পেলে নাড়ীর টানে ছুটে আসেন।’   

গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবেদা সুলতানার সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক মুরশেদা বেগমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও গণিত বিভাগের প্রাক্তন ছাত্রী অধ্যাপক ইন্দু প্রভা দাস। উদ্বোধনী অনুষ্ঠানের পর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কাটা হয়। এরপর প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এক আনন্দ র‍্যালি বের করা হয়।

এছাড়া অনুষ্ঠানসূচির মধ্যে ছিল, বাচ্চাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা প্রদান, বর্তমান  শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, সর্বশেষ আমন্ত্রিত শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। 

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //