গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে ইবি শিক্ষকরা

এ বছর ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর স্নাতক (সম্মান) প্রথম বর্ষে গুচ্ছভিত্তিতে ভর্তি পরীক্ষা হবে আগামী সেপ্টেম্বর মাসে। 

এ বিষয়ে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা গুচ্ছের পক্ষে মতামত দিয়েছেন। এদিকে গুচ্ছে গেলে পরীক্ষা সংক্রান্ত কোনরকম কাজে অংশ গ্রহণ করবে না বলে সংবাদ সম্মেলনে জানান ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। তবে সার্বিক বিবেচনায় সেই মতামত হতে শিক্ষকরা সরেও আসতে পারেন বলে  সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে, গত ৩ এপ্রিল গুচ্ছের বিপক্ষে অবস্থান নিয়ে সংবাদ সম্মেলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি৷ শিক্ষকদের মতামত উপেক্ষা করে গুচ্ছ ভর্তি পরীক্ষায় গেলে ভর্তি সংক্রান্ত সকল কাজ না করার হুশিয়ারি দেয় শিক্ষকরা। 

এ নিয়ে শিক্ষক সমিতির সাথে কয়েক দফায় আলোচনায় বসেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। কিন্তু শিক্ষকরা নিজেদের অবস্থান থেকে পিছুপা হয়নি। তবে গুচ্ছে যাওয়া নিয়ে এখন দ্বিধা-দ্বন্দ্বে পড়েছেন শিক্ষকরা।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, এখন পর্যন্ত আমরা সাধারণ সভায় গৃহীত সিদ্ধান্তের উপরে আছি। তবে বিষয়টি নিয়ে আমরা শিক্ষকদের সাথে আলোচনা করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //