সুনামগঞ্জে আটকে পড়া ঢাবি শিক্ষার্থীদের উদ্ধার

সুনামগঞ্জে ভ্রমণে গিয়ে বন্যাআটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২১ শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুরোধে জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে তাদের জেলা পুলিশ লাইন্সে নিয়ে যাওয়া হয়েছে।

আজ শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন উদ্ধার পাওয়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শোয়াইব আহমেদ।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে সুনামগঞ্জের পানসী রেস্তোরাঁ থেকে আমাদের উদ্ধার করে জেলা পুলিশ লাইন্সে নিয়ে আসা হয়েছে। যদিও এখানে তেমন অবস্থা ভালো না। পুলিশ লাইন্সের ভেতরেও আমরা হাঁটু পানিতে আছি। দুপুরের খাওয়া-দাওয়া করেছি, এখানে রাতের খাবারের ব্যবস্থা হচ্ছে।

তিনি আরো বলেন, আর্মি কন্ট্রোলারের সঙ্গে আমাদের কথা হয়েছে। উনারা স্পিডবোট পাঠাচ্ছেন। এরপর আমরা সিলেট চলে যাব। সেখান থেকে ঢাকায় ফিরব। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর ও আমাদের বিভাগের চেয়ারম্যান সার্বক্ষণিক খোঁজ রাখছেন।

১৪ জুন টাঙ্গুয়ার হাওর ভ্রমণের জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে তারা সুনামগঞ্জে যান। বন্যা পরিস্থিতির অবনতি ঘটায় সেখানে আটকা পড়েন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১৯ জনসহ মোট ২১ শিক্ষার্থী। তাদের মধ্যে সাতজন নারী শিক্ষার্থী রয়েছেন।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //