রাবিপ্রবিতে অগ্নিপ্রতিরোধ ও নির্বাপণ প্রশিক্ষণ মহড়া

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) অগ্নিপ্রতিরোধ ও নির্বাপণ প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

আজ রবিবার (১৯ জুন) সকাল ১১টায় রাবিপ্রবির একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এবং বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাঙ্গামাটি জেলা ইউনিটের সহযোগিতায় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে অগ্নিপ্রতিরোধ ও অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ শুরুর আগে সম্প্রতি সীতাকুণ্ডে ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, প্রক্টর ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক জুয়েল সিকদার, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাঙ্গামাটি জেলা ইউনিটের স্টেশন অফিসার মো. বিল্লাল হোসেন, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাঙ্গামাটি জেলার স্টেশন অফিসার মো. বিল্লাল হোসেন বাসাবাড়ির আগুন, গ্যাস সিলিন্ডারের আগুন, আগুনের মাঝে আটকে গেলে করণীয়সহ অগ্নিপ্রতিরোধ ও অগ্নিনির্বাপণ বিষয়ে জনসচেতনতার ওপর আলোচনা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অগ্নিনির্বাপণের জন্য বিভিন্ন ধরনের কলাকৌশল প্রদর্শন করেন ফায়ার সার্ভিসেরকর্মীরা। অনুষ্ঠানে সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (এস্টেট) সেতু চাকমা।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //