রাবি ভর্তি পরীক্ষার শিফট-ভিত্তিক সময়সূচি প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার শিফট ভিত্তিক সময়সূচি প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপ্তিতে বলা হয়, আগামী ২৫ জুলাই ‘সি’ ইউনিট (বিজ্ঞান), ২৬ জুলাই ‘এ’ ইউনিট (মানবিক) এবং ২৭ জুলাই ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথম দিন ২৫ জুলাই ‘সি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত। এই শিফটে বিজ্ঞানের ১০০০১-২৭৬৮৩ রোল এবং বিজ্ঞানের ৯০০০১-৯১৬৭৫ পর্যন্ত রোলধারী ভর্তিচ্ছুরা পরীক্ষায় অংশ নিবেন।

দ্বিতীয় শিফটে বেলা ১১ থেকে ১২টা পর্যন্ত বিজ্ঞানের ৩০০০১-৪৭৬৮৪ রোল, তৃতীয় শিফটে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত বিজ্ঞানের ৫০০০১-৬৭৬৮৪ রোল ও চতুর্থ শিফটে বেলা ৩- ৩০টা থেকে ৪-৩০টা পর্যন্ত বিজ্ঞানের ৭০০০১-৮৭৬৮৪ রোলের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন ২৬ জুলাই ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম শিফটে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ১০০০১-২৬৮১০ রোল, দ্বিতীয় শিফট বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ৩০০০১-৪৬৮০৯ রোল, তৃতীয় শিফট দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ৫০০০১-৬৬৮০৯ রোল ও চতুর্থ শিফটে বেলা ৩-৩০টা থেকে ৪-৩০টা পর্যন্ত ৭০০০১-৮৬৮০৯ রোলের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ২৭ জুলাই ‘বি’ ইউনিটের পরীক্ষা তিন শিফটে অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত প্রথম শিফটে বাণিজ্য বিভাগের ১০০০১-২৭৭১১ রোল, বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত দ্বিতীয় শিফটে বিজ্ঞান বিভাগের ৫০০০১-৬২৪৩৭ রোল এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত মানবিকের ৭০০০১-৭৮৪৭৩ রোলের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষায় তিন ইউনিটে অংশ নিচ্ছেন ১ লাখ ৭৮ হাজার ২৬৮ জন ভর্তিচ্ছু। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৬৭ হাজার ২৩৭ জন। ‘বি’ ইউনিটে ৩৮ হাজার ৬২১ জন এবং ‘সি’ ইউনিটে ৭২ হাজার ৪১০ জন শিক্ষার্থী রয়েছে। এই তিন ইউনিটে মোট আসন সংখ্যা ৪ হাজার ২০টি। প্রতিটি আসনের বিপরীতে লড়বে ৪৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.ru.ac.bd/undergraduate/) পাওয়া যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //