ভর্তি পরীক্ষায় প্রক্সিকাণ্ডে পদ হারালেন ছাত্রলীগ নেতা

শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়কে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (০৫ আগস্ট) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় মোঃ মুশফিক তাহমিদ তন্ময় (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা)-কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ২৬ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ‘প্রক্সি’ দেওয়ার সময় চারজনকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদেরকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমান আদালত।

এছাড়া গ্রেপ্তার হওয়া বায়েজিদ খান নামের এক প্রক্সিদাতাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে বেরিয়ে আসে জালিয়াতি চক্রের মূলহোতার নাম৷ তার ভাষ্যমতে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময় ‘প্রক্সি’ দেওয়ার জন্য ‘এক্সপার্ট’ হিসেবে তাদেরকে ভাড়া করে আনেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দপ্তরে জিজ্ঞাসাবাদের সময় ধারণ করা এক মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, বায়েজিদ তার নির্দেশদাতা হিসেবে ছাত্রলীগের ওই নেতার নাম বলছেন।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি আরো বলেন, প্রক্সি দিতে সকালে ক্যাম্পাসে এসেছেন। প্রক্সি দেওয়ার পূর্বে তিনি তার ব্যক্তিগত ফোন ওই নেতার কাছে জমা রেখেছিলেন। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ওই নেতা এসএম হলের দ্বিতীয় তলায় থাকেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //