ICT Division

বরিশাল বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাসে ডিমসহ পদ্ম গোখরা, শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক

বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতর থেকে ডিমসহ প্রায় ৬ হাত লম্বা একটি পদ্ম গোখরা সাপ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের পাশে একটি গর্ত থেকে সাপটি উদ্ধার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রভোস্ট আরিফ হোসেন বলেন, স্টাফদের মাধ্যমে হলের পাশে সাপের অবস্থানের বিষয়টি জানতে পারি। পরে ঘটনাস্থলে গিয়ে গর্তসহ কিছু আলামত দেখতে পেয়ে সাপুরেকে খবর দেয়া হয়।

পরে পটুয়াখালী থেকে এক সাপুরে এসে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অফিসের পশ্চিম পাশে গর্ত করে আনুমানিক ৫-৬ হাত লম্বা একটি পদ্ম গোখরা সাপ জীবিত উদ্ধার করা হয়। এসময় ৮-১০ ডিমও উদ্ধার করা হয়।

জানা যায়, বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসটি কীর্তনখোলা নদীর তীরবর্তী। আশেপাশে প্রচুর ঝোপঝাড় ও জলাশয় রয়েছে। এ কারণে ক্যাম্পাসে প্রায়ই সাপের দেখা মিলে।

শিক্ষার্থীরা জানান, সাপের আতঙ্কে সন্ধ্যার পর ক্যাম্পাসে হাঁটাচলা করতেও ভয় করে। তা ছাড়া ডিমসহ বিষধর সাপ উদ্ধারের ঘটনায় সবার মাঝেই আতঙ্ক বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খুরশিদ আলম বলেন, সাপের উপদ্রব ক্যাম্পাসে আগে থেকেই রয়েছে। এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে কিছুটা আতঙ্কও রয়েছে। তবে আমরা ক্যাম্পাসের ঝোপঝাড় পরিষ্কারের ওপর জোড় দিচ্ছি। সেইসাথে কার্বলিক এসিড ব্যবহার করার চিন্তা ভাবনা করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //