ICT Division

ইন্টারন্যাশনাল নিউট্রিশন অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন জবির মাহফুজ

তরুণদের নেতৃত্বে খাদ্য ব্যবস্থার পরিবর্তনের লক্ষ্যে বাংলাদেশ ইন্সটিটিউট অব আইসিটি ডেভেলপমেন্ট আয়োজিত ইন্টারন্যাশনাল নিউট্রিশন অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী মাহফুজ রহমান। তিনি বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। অলিম্পিয়াডে আমি কি করতে পারি (একশন ট্রি) ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন মাহফুজ রহমান।

১ ও ২ অক্টোবর দুই দিন ব্যাপী আয়োজিত এই অলিম্পিয়াড শের-এ-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। তরুণদের উদ্যোগে আয়োজিত এই পুষ্টি বিষয়ক আন্তর্জাতিক প্ল্যাটফর্মে সবাই স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়।

পুরো অলিম্পিয়াডে মোট ১৫টি প্রতিযোগিতায় অফলাইন ও অনলাইন মিলিয়ে ২৫ হাজার জন বাছাই পর্বে অংশগ্রহণ করেন। এর মধ্যে আমি কি করতে পারি (একশন ট্রী) ক্যাটাগরিতে ১৭ জন ফাইনালের জন্য নির্বাচিত হন। এই ক্যাটাগরির বিষয়বস্তু ছিলো ‘খাদ্য অপচয় রোধে আমার ভূমিকা’।

অলিম্পিয়াডটি উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বিজয়ী মাহফুজ রহমানকে পুরস্কার তুলে দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি পুরস্কার বিতরণী ও সমাপনী আয়োজনের প্রধান অতিথি ছিলেন।

উচ্ছ্বাস প্রকাশ করে মাহফুজ বলেন, আমি ধন্যবাদ জানাতে চাই ফারহানা ম্যামকে। তিনি ‘ফুড মাইক্রোবায়োলজি’ খুব আকর্ষণীয়ভাবে পড়িয়েছেন। সবার থেকে শিখে আরো এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসে অংশ নিতে চাই এবং বাস্তব জীবনে প্রয়োগ করতে চাই।

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এই অলিম্পিয়াডে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান প্রযুক্তিসহ দেশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং স্কুল, কলেজের শিক্ষার্থীরা অংশ নিয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //