রাবি ছাত্রলীগের সম্মেলনের আগে ৩ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

ভর্তি পরীক্ষায় প্রক্সিকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে মুশফিক তাহমিদ তন্ময়ের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কারাদেশ তুলে দেয়া বাকি দুইজন হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল হক ও উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আবুল হাসেম। বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিকের সাথে অনাকাঙ্ক্ষিত ঘটনা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২০১৯ সালে ২৮ সেপ্টেম্বর তাদেরকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজ আবেদনের প্রেক্ষিতে রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল হক, উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আবু হাশেমের ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো৷

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ২৬ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা পড়েন বায়েজিদ খান নামের বিশ্ববিদ্যালয়ের এক সাবেক শিক্ষার্থী। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে এই জালিয়াতির সাথে রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময় জড়িত বলে স্বীকারোক্তি দেন৷ এ ঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, এটা কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্ত। তাদের বাহিরে গিয়ে আমরা কিছু করতে পারি না। আমরা তাদের সিদ্ধান্তকে সম্মান জানাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //