চুয়েটের ৪৮তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব শুরু

হাঁটি হাঁটি পা পা কারে বিদায়ের দ্বারপ্রান্তে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ৪৮তম ব্যাচ। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে চুয়েট জীবন শুরু করা ব্যাচটি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ জুড়ে ৪৭ ব্যাচ হিসেবে পরিচিত। যদিও করোনার কারণে তাদের বিশ্ববিদ্যালয় জীবন একবছর দীর্ঘায়িত হয়। তাতে কী? শিক্ষা সমাপনী উৎসবের আমেজে কি আর ভাটা পড়ে?

আজ (২৫ জানুয়ারি) শুরু হলো সেই মাহেন্দ্রক্ষণ। সকাল ১১ টায় উৎসবের উদ্বোধন হয়। চার দিন ব্যাপী আয়োজনের মধ্যে আজ চট্টগ্রাম শহর ও বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বর্ণাঢ্য শোভাযাত্রা আয়োজিত হয়। বিকেল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠে ফ্ল্যাশমব ও কালার ফেস্ট আয়োজিত হয়। আর রাতে রয়েছে বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের নৈশভোজ পর্ব (গ্রাজুয়েশন ডিনার)।

এর আগে গতকাল (মঙ্গলবার) বিকেলে এ উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনে আয়োজিত এ সম্মেলনে চুয়েট সাংবাদিক সমিতি ও রাউজান প্রেস ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন। উৎসবের আহবায়ক আশিকুর রহমান আবির উপস্থিত সাংবাদিকদের ব্রিফ করেন।

আগামীকাল হবে ফটো এক্সিবিশন। ২৭ জানুয়ারি থাকছে সাংস্কৃতিক সন্ধ্যা এবং সর্বশেষ দিনে (২৮ জানুয়ারি) রয়েছে জমকালো কনসার্ট যেখানে পারফর্ম করবেন ওয়ারফেজ, আর্ক, নেমিসিস, ক্রিপটিক ফেট, কার্নিভাল এবং উন্মাদের মতো জনপ্রিয় কিছু ব্যান্ড।

উল্লেখ্য, করোনা মহামারীর পর এটাই ক্যাম্পাসের প্রথম শিক্ষা সমাপনী উৎসব। তাই  শিক্ষার্থীদের মধ্যে এই উৎসব নিয়ে একটু বেশিই চাঞ্চল্য বিরাজ করছে। ক্যাম্পাসে রাস্তায় রং-তুলির আঁচড়ে আঁকা হয়েছে বিভিন্ন রকমের দৃষ্টিনন্দন আলপনা। সারাদিন ক্লাস, ল্যাবের এতো চাপের মাঝেও শিক্ষার্থীরা নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন ক্যাম্পাসকে আরো সুন্দর করে তোলার। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //