হাবিপ্রবির শিক্ষার্থীরা চাকরির সুযোগ পাচ্ছেন বিডিকমে

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) চীনের সাংহাই বেজড বিডিকম কোম্পানি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের সদ্য গ্রাজুয়েট শিক্ষার্থীদের জন্য নিয়োগ পরীক্ষার আয়োজন করেছে।

আজ বুধবার (৪ অক্টোবর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম. ওয়াজেদ ভবনের ২৩১ নম্বর রুমে উক্ত নিয়োগ পরীক্ষায় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের মাস্টার্স, সদ্য গ্রাজুয়েট এবং লাস্ট সেমিস্টারের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বিডিকম কোম্পানি ক্যাম্পাস নিয়োগ পরীক্ষার জন্য দ্বিতীয়বারের মতো হাবিপ্রবিকে নির্ধারণ করেছে। সাংহাই বেইজ কোম্পানিটি দীর্ঘ ৩০ বছর যাবত সফটওয়্যার, নেটওয়ার্কিং ইকুয়েপমেন্ট, আইওটি, হার্ডওয়ার অ্যান্ড সফটওয়্যার ইকুয়েপমেন্ট পৃথিবীর বিভিন্ন দেশে সরবরাহ করে আসছে। বর্তমানে তাদের ১৬টির বেশি দেশে শাখা অফিস রয়েছে এবং তারা তাদের সফটওয়্যার এবং নেটওয়ার্ক ইকুয়েপমেন্ট ১০০টি দেশে সরবরাহ করে থাকে। যেখানে তাদের বহুসংখ্যক সফটওয়্যার ইঞ্জিনিয়ার এবং নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরে দক্ষ জনবল রয়েছে।

উক্ত নিয়োগ পরীক্ষা উপলক্ষে আয়োজিত পরিচিতি অনুষ্ঠান উদ্বোধন করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক মো. মেহেদী ইসলাম এবং সাংহাই বিডিকমের জেনারেল মেন্টর আরএন্ডডি মি. জেরি।

এ ছাড়াও, বিডিকম ম্যানেজার- এইচআর অ্যান্ড অ্যাডমিন মো. রিয়াদ হোসেন, টেকনিক্যাল টিমের সালেকিন এবং শাহাদাত এবং গবেষণা ও উন্নয়ন প্রকৌশলী মি. মিন্টু উপস্থিত ছিলেন।

তারা মূলত বাংলাদেশে আর অ্যান্ড ডি প্রতিষ্ঠার ব্যাপারে আগ্রহী। এর পরিপ্রেক্ষিতে এ বছর ২০ বা তার অধিক সদ্য গ্র্যাজুয়েট গবেষণা ও উন্নয়ন প্রকৌশলী তাদের প্রয়োজন হবে।

বিডিকম ম্যানেজার এইচআর অ্যান্ড অ্যাডমিন মো. রিয়াদ হোসেন বলেন, আজ পরীক্ষা হয়েছে। যোগ্যতার ওপর ভিত্তি করে এখান থেকে শিক্ষার্থীরা চাকরিরও সুযোগ পাবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //