‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাঙালির বিজয় পূর্ণতা পায়’

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি)  উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ বলেছেন, ১০ জানুয়ারি বাঙালি জীবনের একটি ঐতিহাসিক দিন। ১৯৭২ সালের এই দিনে স্বাধীন দেশের মাটিতে ফিরে আসেন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাঙালি জাতি বিজয়ের পূর্ণতা লাভ করে। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২৪ উপলক্ষে আজ বুধবার (১০ জানুয়ারি) সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে বঙ্গবন্ধুর দেশে ফিরে আসাটা বাঙালি জাতির জন্য অনেক বড় গর্ব ও আশীর্বাদ। বিশ্বের ইতিহাসে এমন ঘটনা খুবই বিরল।

বেরোবিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২৪ পালন কমিটির আহ্বায়ক প্রফেসর কমলেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। 

আলোচনা সভায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২৪ পালন কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. শরিফুল ইসলাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. বিজন মোহন চাকী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান মন্ডল আসাদ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক, লোকপ্রশাসন বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম, বাংলা বিভাগের প্রভাষক খাইরুল ইসলাম ও বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বক্তব্য রাখেন।

এর আগে সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন ও বেরোবি ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন, বিভিন্ন বিভাগ ও দপ্তরের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //