ইবির প্রথম বাস সংরক্ষণের দাবি শিক্ষার্থীদের

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বাস (কুষ্টিয়া চ-০০১) নিলামে বিক্রি না করে ভাস্কর্যের মতো করে স্থাপনের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এই দাবিতে মঙ্গলবার (১৪ মে) দুপুরে উপাচার্য বরাবর ৩০০ গণস্বাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি দেন তারা। উপাচার্যের পক্ষ থেকে স্মারকলিপি গ্রহণ করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এরআগে গত রবিবার এ বিষয়ে গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে শিক্ষার্থীরা।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা বলেন, অনেক আগে থেকেই বাসটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বাসটি হয়তো নিলামে বিক্রি করা হবে। এই বাসটির সাথে ইবির ইতিহাস জড়িয়ে রয়েছে। তাই বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের পাশে ভাস্কর্যের মতো করে স্থাপন করা হোক। তাহলে এটি বিশ্ববিদ্যালয়ের নতুন ভাস্কর্য হিসেবে রূপ নেবে।

পরিবহণ প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, বাসটি সংরক্ষণ করা হলে তা বিশ্ববিদ্যালয়ে একটা স্মৃতি হয়ে থাকবে। তবে পুরাতন বাস নিলামে দেওয়া হলে রেফারেন্সে ইউজিসি থেকে নতুন বাস পাওয়া যাবে। এক্ষেত্রে সংরক্ষণ করলে আমরা নতুন বাস পাবো না। এখন বিষয়টি প্রশাসন সিদ্ধান্ত নিবে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, শীঘ্রই স্মারকলিপি উপাচার্যের কাছে হস্তান্তর করা হবে। পরে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //