বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির নেতৃত্বে বাপ্পি-মেহেদী

বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (বিইউডিএস) ৭ম কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. বাপ্পি শিকদার এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন লোকপ্রশাসন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. মেহেদী হাসান।

গতকাল বুধবার (১৫ মে) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ কার্যক্রম চলে। এরপর বিকাল ৪টা ৫৫ মিনিটের দিকে ফলাফল ঘোষণা করা হয়। মোট ১৭৩ জন সদস্য ভোটারের মধ্যে ১৫৯ জন ভোটার ভোট প্রদান করেন। এতে ভোট প্রদানের হার ছিল ৯১.৯ শতাংশ।

সভাপতি পদে মো. বাপ্পি শিকদার ৬৯.৮১ শতাংশ এবং সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান ৭৫.৪৭ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনারের ভূমিকা পালন করেন মাসুম মাহমুদ। এছাড়াও সহকারী নির্বাচন কমিশনার হিসেবে তাসফিক হাসান লিংকন ও লামিয়া বন্যা এবং উপ-নির্বাচন কমিশনার আবু সাদাত দায়িত্ব পালন করেন।

প্রধান নির্বাচন কমিশনার মাসুম মাহমুদ বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে গণতন্ত্র চর্চার অন্যতম একটি উদাহরণ হচ্ছে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির নির্বাচন যেখানে প্রতিটি সদস্য নিজস্ব ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নিজের অধিকারের বিষয়টি ফুটিয়ে তোলেন। এসময় তিনি সকল সদস্য ও বিতার্কিকদের একত্রে কাজ করার আহ্বান জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //