ঘূর্ণিঝড় রেমাল: ইবিতে বিদ্যুৎ-পানি সংকটে শিক্ষার্থীরা

দেশের উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বসতবাড়ি, গৃহপালিত পশুপাখি, দোকান-পাট ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এর প্রভাবে রবিবার (২৭ মে) মধ্যরাত থেকে কুষ্টিয়া ও এর আশেপাশের এলাকায় তীব্র বাতাসসহ বৃষ্টি হচ্ছে। এতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্যাম্পাসের বিভিন্ন স্থানে গাছের ডালপালা ভেঙে পড়েছে। গতরাত থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় চরম ভোগান্তি পোহাচ্ছে আবাসিক হলের শিক্ষার্থীরা। বিদ্যুৎ না থাকায় হলগুলোতে দেখা দিয়েছে চরম পানি সংকট। 

  শিক্ষার্থীরা জানিয়েছেন, হলে দীর্ঘসময় ধরে বিদ্যুৎ নেই। টয়লেটে পানি নেই। বাহিরে তুমুল ঝড়-বৃষ্টি হচ্ছে। এরমধ্যে অনেকেরই ক্লাস-পরীক্ষা আছে। সবমিলিয়ে খুব বাজে পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) নাছিরুল ইসলাম বলেন, ঝড়ে আশপাশের এলাকা লণ্ডভণ্ড হয়ে গেছে। আমরা যেখান থেকে বিদ্যুৎ সংযোগ নেই, তারা লাইন চেক করছে। অনেক স্থানে গাছপালা ভেঙে বিদ্যুৎ সংযোগের উপর পড়েছে। আমরা জেনারেটর দিয়ে যতটুকু সম্ভব অফিসগুলো চালাচ্ছি। হলসহ অন্য সবদিকে কাভার করতে পারছি না। বিদ্যুৎ লাইন ঠিক করতে পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ কাজ করছে। ঠিক হতে বেশ সময় লাগবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //