বৃষ্টিতে তীব্র জলাবদ্ধতা ও লোডশেডিং, ঢাবি শিক্ষার্থীরা বিপাকে

ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে হওয়া দিনভর একটানা বৃষ্টিতে পানিবন্দি হয়ে আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েকটি হলসহ আশেপাশের বেশ কিছু গুরুত্বপূর্ণ সড়ক। এছাড়াও ঝড়ের কারণে হওয়া  লোডশেডিং-এর ফলে বিপাকে পড়েছেন আবাসিক কয়েকটি হলের শিক্ষার্থীরা।

ক্যাম্পাসে সরেজমিনে গিয়ে দেখা যায়, কার্জন হল ও কেন্দ্রীয় খেলার মাঠের পাশের সড়কে তীব্র জলাবদ্ধতা তৈরি হয়েছে। বাইরে জলাবদ্ধতা ও ভেতরে বিদ্যুৎবিহীন অবস্থায় আছে বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু হল। এতে দুর্ভোগে পড়েছে হলগুলোর আবাসিক শিক্ষার্থীরা।

গতকাল রবিবার রাজধানীতে রাত থেকে এখন পর্যন্ত একটানা বৃষ্টি হচ্ছে। এ বৃষ্টিতে রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিসি চত্বর থেকে নীলক্ষেত রোড, শাহনেওয়াজ হোস্টেল, নিউমার্কেট এলাকায় পানি দেখা গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলও এ জলাবদ্ধতায় আটকে আছে।

এছাড়াও সোমবার দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শামসুন্নাহার হল, কবি সুফিয়া কামাল হল, কুয়েত মৈত্রী হল এর শিক্ষার্থীরা জানান, আবহাওয়ার এমন অবস্থায় বেশ কয়েকবার বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে পুরো হল। যেখানে হলগুলোতে সাধারণত ১০ মিনিটের জন্যেও বিদ্যুৎ বিভ্রাট হয় না সেখানে এক ঘণ্টার অধিক সময় বিদ্যুৎ সংযোগ ছিলো না।

স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী ফজলুল করিম বলেন, হলের বাইরে পানি জমে আছে। বিদ্যুৎ ও চলে যায় কিছুক্ষণ পর পর। মোবাইলে চার্জ না থাকাটা আরও বড় সমস্যা।

বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের শিক্ষার্থী মো. হাসান আলী বলেন , বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের শিক্ষার্থী জুবায়ের রহমান বলেন , আগামী পরশু আমার পরীক্ষা। দীর্ঘক্ষণ ধরে বিদ্যুৎ নেই। ল্যাপটপে চার্জ না থাকায় পরীক্ষার প্রস্তুতি নিতে পারছি না। সকাল থেকেই বারবার বিদ্যুৎ চলে যাচ্ছে।

কবি সুফিয়া কামাল হলের হলের শিক্ষার্থী কাবেরী জাহান জানান, ঝড় হওয়ার পর থেকে পানির সাথে অনেক ময়লা আসছিলো। রান্না করতে অনেক সমস্যা হয়েছে। এছাড়াও বারবার লোডশেডিং তো আছেই। সবমিলিয়ে খুব অসুবিধা হচ্ছে আবাসিক শিক্ষার্থীদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //