ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা পুনর্বহালের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সারাদেশে  সাথে কর্মসূচি দিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে তিনটায় এ কর্মসূচির ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এদিকে বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনের ঢাকা কুয়াকাটা মহাসড়কে অবস্থান নিতে শুরু করে পুলিশ। এসময় প্রায় শতাধিক পুলিশ অবস্থান নেয় মহাসড়কটিতে। পাশাপাশি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে জমায়েত হতে শুরু করে। পরে কয়েক হাজার শিক্ষার্থী মিছিল নিয়ে মূল ফটক দিয়ে বের হয়ে মহাসড়ক অবরোধ করেন।

এসময় শিক্ষার্থীরা ভুয়া ভুয়া স্লোগান দিলে পুলিশের কয়েকটি গাড়ি ক্যাম্পাসের সামনের মহাসড়ক ত্যাগ করে। ক্যাম্পাসে পুলিশ কেন, প্রশাসন জবাব চাই, মেধা না কোটা? সহ নানা স্লোগান দেন শিক্ষার্থীরা।

মহাসড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বলেন, আমরা কোনো রক্তচক্ষুকে ভয় পাই না। আমরা রক্ত দিবো। তবুও মহাসড়ক ছাড়বো না। আমাদের দাবি মেনে না নিলে আমরা মহাসড়ক ছাড়বো না। কোনো অপশক্তি আমাদের মাথা নোয়াবার পারবে না। 

উল্লেখ্য, গত ৫ মে সরকারি প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে মুক্তিযোদ্ধাসহ অন্য কোটা বাতিল করে জারি করা পরিপত্র অবৈধ ঘোষণা করেছেন উচ্চ আদালত। ফলে সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //