কেরানীগঞ্জে কারখানায় আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১১

কেরানীগঞ্জের চুনখুটিয়া এলাকায় একটি প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আরো  ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই ঘটনায় মোট নিহতের সংখ্যা দাঁড়ালো ১১ জনে। 

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল পর্যন্ত তাদের মৃত্যু হয়। 

নিহতরা হলেন- জাহাঙ্গীর, ইমরান, বাবুল, রায়হান, খালেক, সালাউদ্দিন, সুজন, জিনারুল ইসলাম, আলম, জাকির হোসেন ও ফয়সাল।

এর মধ্যে সর্বশেষ আজ সকাল সাড়ে ১০টার দিকে জাহাঙ্গীর (৫৫) নামের একজন মারা যান।

বুধবার বিকেলে অগ্নিকাণ্ডের সময়ই কারখানা থেকে একজনের লাশ উদ্ধার করা হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় ৩১ জনকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ১০ জন মারা যান।

দগ্ধদের বেশিরভাগের অবস্থাই গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা। ঢামেকের পুরনো বার্ন ইউনিট থেকে ইতোমধ্যে ১১ জনকে নতুন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।

ঢামেকের বার্ন ইউনিটের আবাসিক সার্জন (আরএস) ডা. আরিফুল ইসলাম নবীন জানান, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত অগ্নিদগ্ধদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ১০ জনের মৃত্যু হয়েছে।  

গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে চুনখুটিয়া এলাকার প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে সন্ধ্যা পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে বলে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডিজি সাজ্জাদ হোসেন জানান।

এ অগ্নিকাণ্ডে প্রায় ১০ হাজার স্কয়ার ফুট কারখানাটির ভেতরের সব মালামাল ও যন্ত্রাংশ পুড়ে যায়। অগ্নিকাণ্ডের ধ্বংসস্তুপের ভেতর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা জাকির হোসেন (২২) নামে একজনের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় অগ্নিদগ্ধ অবস্থায় প্রায় ৩৫ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

পরে আহতদের মধ্য থেকে রাত থেকে সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে ১১ জনের মৃত্যু হয়।

আরো পড়ুন:

কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ড, নিহত ১

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //