রাজধানীতে বাসে আগুন: ১৪ মামলায় গ্রেফতার ৩২

ছবি: স্টার মেইল

ছবি: স্টার মেইল

রাজধানীর বিভিন্ন এলাকায় সরকারি গাড়ি ও গণপরিবহনে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৩২ জনকে। 

মোট ১৪টি মামলায় তাদের গ্রেফতার করে বিভিন্ন থানা ও পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এদের মধ্যে ২৮ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শনিবার (১৪ নভেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন এসব তথ্য জানান।

তিনি বলেন, গত বৃহস্পতিবার ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে সরকারি পরিবহন ও গণপরিবহন বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত থানায় দায়ের করা ১৪ মামলায় আসামি দুই শতাধিক। এখন পর্যন্ত গ্রেফতার ৩২ জন। তাদের অধিকাংশই একটি রাজনৈতিক দলের নেতাকর্মী।

তিনি আরো বলেন, ঘটনাস্থলের সংগৃহীত ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত ও তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।  

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্রে জানা গেছে, গত ১২ নভেম্বর মতিঝিল থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় (মামলা নম্বর: ১৫) গ্রেফতার একজন দুইদিনের রিমান্ডে রয়েছে। একই আইনে মতিঝিল থানার আরেক মামলায় (মামলা নম্বর: ১৬) গ্রেফতার আরেকজনকে দুইদিনের রিমান্ডে নেয়া হয়েছে।

শাহবাগ থানার ২১ নম্বর মামলায় গ্রেফতার করা হয়েছে তিনজনকে। এই থানার ২২ নম্বর মামলায় গ্রেফতার হয়েছে তিনজন। পল্টন থানায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে দায়ের করা ৩৬ নম্বর মামলায় এজাহারনামীয় মোট ৩৮ আসামির মধ্যে গ্রেফতার হয়েছে সাতজন। পল্টন থানার ৩৭ নম্বর মামলায় গ্রেফতার একজন, এই থানার ৩৮ নম্বর মামলার ৩৮ আসামির মধ্যে গ্রেফতার হয়েছে দুইজন। বংশাল থানার ৪১ নম্বর মামলায় গ্রেফতার দুইজন। ভাটারা থানার ৩০ নম্বর বিস্ফোরক আইন ও বিশেষ ক্ষমতা আইনে এজাহারনামীয় আসামি ৯৫ জন, তবে কোনো গ্রেফতার নেই। কলাবাগান থানার (মামলা নম্বর: ৭) বিস্ফোরক আইনের মামলায় এজাহারনামীয় ৪৯ আসামির মধ্যে গ্রেফতার দুইজন।

তুরাগ থানার বিস্ফোরক আইনের মামলায় (মামলা নম্বর: ১৫) এজাহারনামীয় ৩৩ আসামির মধ্যে গ্রেফতার করা হয়েছে একজনকে। বিমানবন্দর থানার বিস্ফোরক আইনের মামলায় এজাহারভুক্তি আসামি ২৮ জন। উত্তরা পূর্ব থানার ১১ নম্বর বিস্ফোরক আইনের মামলার এজাহারনামীয় আসামি ২৮ জনের মধ্যে গ্রেফতার হয়েছে নয়জন। একই থানায় পৃথক মামলায় (মামলা নম্বর: ১২) এজাহারনামীয় আসামি ১৯ জন।

গত বৃহস্পতিবার রাজধানীর শাহবাগ, প্রেসক্লাব, গুলিস্তান, মতিঝিল, নয়াবাজার, ভাটারা, শাহজাহানপুর, বিমানবন্দরসহ নয়টি স্থানে ১০টি বাসে আগুন দেয়া হয়। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh