মিরপুরে ডিএনসিসির উচ্ছেদ অভিযানে ধাওয়া-পাল্টা ধাওয়া

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উচ্ছেদ অভিযানে বাধা দেয় স্থানীয়রা। এতে তাদের সাথে ডিএনসিসি ও পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। 

পরে কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। সিটি করপোরেশন অঞ্চল ২-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শফিউল আজম অভিযানে নেতৃত্ব দেন।

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে মিরপুর ১১ নম্বরের ৩ নম্বর অ্যাভিনিউয়ের ৪ নম্বর সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় এ ঘটনা ঘটে। এই এলাকাটিতে আটকেপড়া পাকিস্তানিরা বাস করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিপুল সংখ্যক পুলিশসহ ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে শুরু হয় উচ্ছেদ অভিযান। সকাল সাড়ে ১০টার দিকে ওই সড়কে একটি স্থাপনা ভাঙতে গেলে স্থানীয়রা ডিএনসিসির কর্মকর্তা ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। এ সময় ডিএনসিসির কর্মকর্তা ও পুলিশ সদস্যরা পিছু হটেন। কিছুক্ষণ পর কয়েকশ পুলিশ ও স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীরা এগিয়ে এলে তারা পিছু হটেন।

এরমধ্যে বেলা সোয়া ১১টার দিকে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ও স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক ঘটনাস্থলে পৌঁছান। পরে ১২টার দিকে ফের উচ্ছেদ অভিযান শুরু হয়। তবে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, সড়ক ও ফুটপাতে অবৈধ স্থাপনার কারণে নাগরিকদের চলাচলে বিঘ্ন ঘটছে। তাই যত বাধাই আসুক এসব অবৈধ স্থাপনা ভেঙে দেয়া হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh