সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, কারাগারে ৫

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। ছবি: সংগৃহীত

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুর এলাকায় সাংবাদিক পরিচয়ে মাইক্রোবাস থামিয়ে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার পাঁচজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (২৩ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- সাখাওয়াত হোসেন ওরফে সাগর, জামা আক্তার মিতু, বিপ্লব, অজিউল্লা খোকন ও ফারুক আহমেদ।

এদিন পুলিশ আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করে। আসামিপক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিলপূর্বক জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিনগত রাতে উত্তরা বিমানবন্দর এলাকায় গাড়ি থামিয়ে চাঁদাবাজি করার সময় তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ভিকটিমের একটি মোবাইল ফোন, পাচঁটি প্রেস আইডি কার্ড ও ছয়টি মোবাইল ও চাঁদাবাজির কাজে ব্যবহত ঢাকা টিভির লোগো লাগানো একটি ক্যামেরা জব্দ করে পুলিশ।

পুলিশ জানায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে সাংবাদিক পরিচয় দিয়ে একটি মাইক্রোবাস থামানো হয়। গাড়িতে চোরাই মালামাল রয়েছে এমন তথ্যের ভিত্তিতে গাড়ি থামিয়ে গাড়িতে থাকা লোকজনদের ভয়-ভীতি দেখাতে থাকে তারা। টাকা না দিলে ছবি তুলে পত্রিকা ও টিভি চ্যানেলে তা প্রকাশ করা হবে বলে হুমকি দেয়। গাড়িতে থাকা লোকজন টাকা দিতে অস্বীকার করে এবং যাত্রীরা চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। এ সময় দুইজন পালিয়ে যেতে সক্ষম হলেও বাকি পাঁচজনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh