ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে: মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

গত একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২৩৭ জন রোগী ভর্তি হয়েছেন। দেশে একদিনে এরচেয়ে বেশি ডেঙ্গু রোগী কখনোই শনাক্ত হয়নি। তারপরেও ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, ২০১৯ সালের ডেঙ্গুর তুলনায় এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তারপরও আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। আজকের এই মিটিংয়ে কাউন্সিলরদের নিয়ে আলোচনা করেছি। আগামীকাল থেকে মশা নিধনে আরও জোরালো কার্যক্রম নেয়া হবে।

রবিবার (১ আগস্ট) বিকেলে ডিএসসিসির নগর ভবনে মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে এক সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, এখন প্রতিটি ওয়ার্ডকে ছোট ছোট এলাকা হিসেবে চিহ্নিত করা হবে। এসব এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, কাউন্সিলর, মশক সুপারভাইজাররা অভিযান চালাবেন। এছাড়া ডেঙ্গু পরিস্থিতি পর্যবেক্ষণে আগামীকাল সোমবার (২ আগস্ট) নগর ভবনে কন্ট্রোল রুম স্থাপন করা হবে।

‘সরকারি আবাসনে এডিস মশা বেশি’ উল্লেখ করে মেয়র তাপস বলেন, ডিএসসিসি এলাকায় অনেক সরকারি আবাসন রয়েছে। এসব আবাসনে এডিসের প্রজনন বেশি। তাই সংশ্লিষ্টদের এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। আশা করি, আগামী ১৫ আগস্টের আগেই মশা নিয়ন্ত্রণে আনতে পারব।

এডিস মশা নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //