চকবাজারে অগ্নিকাণ্ড: ডিএনএ পরীক্ষার পর মরদেহ হস্তান্তর

রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত ছয়জনের মরদেহ ডিএনএ পরীক্ষার পর হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ। আজ সোমবার (১৫ আগস্ট) বেলা ১২টার দিকে সেখানে আগুনের সূত্রপাত ঘটে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় দুপুর ২টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। 

ডিএমপির লালবাগ বিভাগের ডিসি মো. জাফর হোসেন জানান, উদ্ধারকৃত ছয়টি মরদেহ মিটফোর্ড হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ডিএনএ পরীক্ষা করে পরিচয় শনাক্তের পর পরিবারের কাছে তা হস্তান্তর করা হবে।

এদিকে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, যে ভবনে আগুনর লাগে, তার নিচে একটি হোটল আছে। কর্মচারিদের ঘুমানোর জন্য হোটেলের ওপরে বিশেষ কৌশলে ছাদ বানিয়েছিল মালিক। নিহতদের সবাই সেখানে রাতভর ডিউটি করে ঘুমিয়েছিল। নিচে সিলিন্ডার বিস্ফোরণের পর আগুন লাগলে তারা বের হতে পারেননি।

উদ্ধার হওয়া ছয় মরদেহের মধ্যে চারজনের পরিচয় জানা গেছে। এরা হলেন- ওসমান, বিল্লাল, শরীফ, স্বপন। বাকি দুইজনের নাম পাওয়া যায়নি। ওই দুই মরদেহ পুড়ে যাওয়ায় তাৎক্ষণিকভাবে তাদের শনাক্ত করা যায়নি।

বিকেল সাড়ে ৪টার দিকে একে একে লাশগুলো উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এরপর বিশেষ ব্যাগে সলিমুল্লাহ মেডিকেল কলেজের (মিটফোর্ড) মর্গে নেওয়া হয়।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান বলেন, লাশগুলো চেনার উপায় নেই। তাই ডিএনএ পরীক্ষা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //