ঢাকা ক্লাব ও ইউনিভার্সেল হাসপাতালের স্বাস্থ্যচুক্তি সম্পন্ন

ঢাকা ক্লাব লিমিটেড ও  ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল এর মধ্যে আজ শনিবার (১৭  সেপ্টেম্বর)  এক দ্বিপাক্ষিক স্বাস্থ্যচুক্তি অনুষ্ঠিত হয়। 

একইসাথে আজ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তরের সাথে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) এর আওতায় নির্মাণাধীন প্রজেক্ট ‘অবসর’ প্রকল্প নিয়ে ঢাকা ক্লাবের সদস্যবৃন্দের সাথে বিশদ আলোচনা ও মত বিনিময় হয়। 

অবসর প্রকল্পটি বাংলাদেশের প্রথম সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট যেখানে ষাটোর্ধ পুরুষ ও মহিলাগণের স্বল্পকালীন বা দীর্ঘকালীন বিলাসবহুল আবাসনের পাশাপাশি সার্বিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের উদ্দেশ্যে একটি ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল থাকবে। 

উল্লেখ্য, সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট ‘অবসর’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর একটি ড্রিম প্রজেক্ট।

স্বাস্থ্যচুক্তিতে যৌথভাবে স্বাক্ষর করেন- ঢাকা ক্লাবের সেক্রেটারি ও সিইও প্রণব কুমার নিয়োগী ও ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী। 

এই চুক্তির আওতায় ঢাকা ক্লাবের সম্মানিত সদস্যবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারবর্গ এখন থেকে এই হাসপাতালে বিশেষ ছাড়ে চিকিৎসাসেবা গ্রহণের পাশাপাশি এক্সিকিউটিভ হেলথ চেকআপ, কার্ডিয়াক হেলথ চেকআপসহ অগ্রাধিকার ভিত্তিতে জরুরি স্বাস্থ্যসেবা পাবেন।

দ্বিপাক্ষিক চুক্তিতে আরো স্বাক্ষর করেন- ঢাকা ক্লাবের সিনিয়র ম্যানেজার (অ্যাডমিন) মো. আশফাকুর রহমান ও ডেপুটি ফাইন্যান্স ম্যানেজার (ইন্টারনাল অডিট) কাজী মো. সিরাজুস সালেকিন এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের অ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার একেএম সাহেদ হোসেন ও কর্পোরেট ম্যানেজার রুহা আলম।

ঢাকা ক্লাবের স্যামসন এইচ ভবনের লেভেল - ২ এ অনুষ্ঠিত এই আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন, প্রণব  কুমার নিয়োগী সেক্রেটারি ও সিইও, ঢাকা ক্লাব। অনুষ্ঠানে সঞ্চালনা করেন নন্দিত উপস্থাপিকা শান্তা জাহান।

অনুষ্ঠানে হাসপাতাল পরিচিতি ও এর সেবা-পরিসেবা উপস্থাপন করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী। 

এসময় বাংলাদেশের প্রথম সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট ‘অবসর’ নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্পের ইন্ডিপেন্ডেন্ট ব্র্যান্ড এনালিস্ট সি. এফ. জামান। 

অনুষ্ঠানে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই পরিচালক প্রীতি চক্রবর্তীসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট খন্দকার মশিউজ্জামান।

উল্লেখ্য, স্বাস্থ্যচুক্তি ও মত বিনিময়ের পাশাপাশি উক্ত অনুষ্ঠানে সাডেন হার্ট অ্যাটাক বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. এম এ হাসনাত। সেসময় কার্ডিও পালমোনারি রিসাসিটেশান অর্থাৎ সিপিআরের গুরুত্ব বর্ণনার পাশাপাশি এর প্রশিক্ষণ দেওয়া হয়। 

এছাড়াও উক্ত অনুষ্ঠানে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়, যেখানে ঢাকা ক্লাবের সদস্য ও কর্মকর্তা কর্মচারীবৃন্দের ডায়াবেটিক ও রক্তচাপ পরিমাপসহ প্রাথমিক চিকিৎসা পরামর্শ প্রদান করা হয়। 

অনুষ্ঠানে ঢাকা ক্লাবের সদস্য ও কর্মকর্তা-কর্মচারীসহ হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //