ICT Division

স্বাচিপের নেতৃত্বে আসছে চমক

মহাসচিব পদে এগিয়ে ডা. মিল্টন

আগামী ২৫ নভেম্বর রাজধানীর ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) পঞ্চম জাতীয় ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এবারের সম্মেলনে সভাপতি ও মহাসচিব নেতৃত্বে চমক আসবে বলে বলছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

জানা গেছে, ইতোমধ্যে সম্মেলনকে কেন্দ্র করে সারাদেশে স্বাচিপের সদস্য চিকিৎসকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা শুরু হয়েছে। প্রায় সাত বছর পর অনুষ্ঠিতব্য এই সম্মেলনে সভাপতি ও মহাসচিব পদের জন্য স্বাচিপের অনেক নেতাই আগ্রহ প্রকাশ করেছেন। 

সূত্র জানায়, সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বর্তমান সহসভাপতি ডা. জামালউদ্দিন চৌধুরী ও স্বাচিপের বর্তমান মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ। অপরদিকে মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বাচিপের অন্যতম প্রতিষ্ঠাতা ডা. আবুল হাসনাৎ মিল্টন, ডা. মো. তারিক মেহেদী পারভেজ ও ডা. মোহাম্মদ ফয়সাল ইকবাল চৌধুরী।

তবে এবার মহাসচিব পদে ডা. আবুল হাসনাৎ মিল্টন এগিয়ে রয়েছেন বলে জানা গেছে।

স্বাচিপের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সাথে আলাপ করে এবং অতীত কর্মকাণ্ড বিশ্লেষণপূর্বক জানা যায়, আগামী জাতীয় নির্বাচনের আগে অনুষ্ঠিত এই সম্মেলন বিশেষ গুরুত্ব বহন করে। এ কারণেই বঙ্গবন্ধুর আদর্শের পরীক্ষিত নেতাদেরই সভাপতি-মহাসচিবসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত করা হবে। আওয়ামী লীগের বিভিন্ন মহলে যোগাযোগ করে জানা গেছে, স্বাচিপ নেতৃত্ব নির্বাচনে এবার বিশেষ চমক থাকবে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ নভেম্বর সর্বশেষ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাচিপের সম্মেলন অনুষ্ঠিত হয়। তখন কমিটি গঠনের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ছেড়ে দিয়ে ওইদিন সম্মেলন স্থগিত করা হয়। পরবর্তীতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় অধ্যাপক ডা. ইকবাল আর্সলানকে সভাপতি ও ডা. এমএ আজিজকে মহাসচিব নির্বাচিত করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //