ঢাকায় যারা বসবাস করেন তারা সৌভাগ্যবান: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম. এ মান্নান বলেছেন, ‘প্রতিদিনের রুটিনের বাইরে পা বাড়িয়ে নিজের মতো কিছু একটা করার যে মানসিকতা আমাদের দেশের নারীদের মধ্যে রয়েছে, সেটি খুবই আশার কথা। তাদের নিজের মতো কিছু একটা করতে চাওয়ার এই প্রবণতাই দেশে প্রচুর নারী উদ্যোক্তা তৈরি করেছে।’

গতকাল শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর গুলশানে নেক্সাস টেলিভিশন এবং উই ক্যানের আয়োজনে উদ্যোক্তা সম্মেলন ও সম্মাননার সমাপনি অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, ‘ঢাকা শহরে যারা বসবাস করেন, তারা তুলনামূলকভাবে সৌভাগ্যবান। কিন্তু যেসব নারী গ্রামে, মফস্বলে, হাওরাঞ্চলে, চরাঞ্চলে, পাহাড়ে ও উপকূলে বসবাস করেন, তাদের সুযোগ কম। আমাদের দায়িত্ব হবে সেইসব নারীকে সামনে নিয়ে আসা। তাদের উদ্যোগকে উৎসাহ দেয়া। তাদের সমস্যা ও চাহিদাগুলো চিহ্নিত করে সেগুলো সমাধানে কাজ করা। সরকারের একার পক্ষে এই কাজ করা সম্ভব নয়। এখানে গণমাধ্যমকেও এগিয়ে আসতে হবে।’

দিনব্যাপী এই নারী উদ্যোক্তা সম্মেলনে অংশ নেন দেশের ১৫০ জন উদ্যোক্তা, পেশাজীবী ও বিশেষজ্ঞরা। উদ্যোক্তাদের সাথে সংযোগ ঘটানো এবং তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন।

কর্মশালায় বিভিন্ন সেশন পরিচালনা করেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. মফিজুর রহমান, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির সভাপতি মির্জা নূরুল গণী শোভন, ফুডপান্ডার ব্যবস্থাপনা পরিচালক আমব্রীন রেজা, পল্লি কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর প্রজেক্ট কো-অর্ডিনেটর (এসইপি) মো. জহিরুদ্দিন আহমেদ, প্রজেক্ট কো-অর্ডিনেটর (পিএসিই) মো. হাবিবুর রহমান, এইচটিটিপুল বাংলাদেশ লিমিটেডের পার্টনার ডিরেক্টর মুনাফ মজিব চৌধুরী।

কর্মশালা ও সম্মেলনে অংশগ্রহণকারীদের দেয়া হয় সার্টিফিকেট ও ক্রেস্ট। ছিল সাংস্কৃতিক আয়োজন।

সমাপনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নেক্সাস টেলিভিশনের প্রধান সম্পাদক ও সিইও মোহাম্মদ সানাউল্লাহ। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //