রাজধানীর আরও ৩ হাসপাতাল বন্ধ ঘোষণা

স্বাস্থ্য অধিদপ্তরের দ্বিতীয় দিনের অভিযানে রাজধানীর আরও ৩ হাসপাতাল বন্ধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে মোহাম্মদপুরের ২টি এবং উত্তরার ১টি।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের ৪ সদস্যের দুই দল রাজধানীতে অবৈধ হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযান চালায়।

জানা গেছে, অভিযানে মোহাম্মদপুরের ইকবাল রোডের কেয়ার হসপিটাল এবং শ্যামলীর ঢাকা ট্রমা সেন্টার হসপিটাল ও ডায়াগনোস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়। অনুমোদন না থাকায় উত্তরার হাইকেয়ার কার্ডিয়াক ও নিউরো হাসপাতালকে বন্ধের চিঠি দেওয়া হয়েছে। এছাড়া, ৪টি প্রতিষ্ঠানের সেবার মানে অসন্তুষ্ট হওয়ায় তাদের মৌখিকভাবে সকর্ত করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলমান অভিযানে এ নিয়ে গত দুই দিনে মোট ৯টি হাসপাতাল- ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হলো। অভিযানে আরও ১৬টি হাসপাতালে নানা অসঙ্গতি ধরা পড়ে। সেগুলোর বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের জারি করা ১০ দফা নির্দেশনা বাস্তবায়নে মঙ্গলবার থেকে অভিযানে নামে কয়েকটি টিম। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীজুড়ে ৬টি অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, সারা দেশে এক হাজারের বেশি অবৈধ হাসপাতাল এবং ক্লিনিক।

উল্লেখ্য, রাজধানীর বাড্ডার সাতাকুল এলাকার ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে ভুল চিকিৎসায় শিশু আয়ানের মৃত্যুর ঘটনার অভিযোগের পর লাইসেন্সবিহীন হাসপাতাল নিয়ে আলোচনা শুরু হয়। এরই মধ্যে গত সপ্তাহে মালিবাগ চৌধুরীপাড়ার জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিক্যাল চেকআপ সেন্টারে আরেক শিশু আহনাফ তাহমিদের মৃত্যুর ঘটনা ঘটে। এর পর লাইসেন্সবিহীন হাসপাতালগুলোর বিরুদ্ধে কঠোর অবস্থানে নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //