আগুনে আহতদের চিকিৎসায় ১৭ সদস্যের কমিটি গঠন

রাজধানীর বেইলি রোডে ভয়াবহ আগুনের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আহতদের জন্য ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের প্রধান হিসেবে রয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

আজ শনিবার (২ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে রোগীদের দেখতে এসে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী।

এসময় সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, এখানে ১১ জন ভর্তি ছিল। তাদের মধ্যে ছয়জনকে চিকিৎসকরা ছাড়পত্র দিয়েছেন। তাদের শারীরিক অবস্থা ভালো। এ ছাড়া আশঙ্কাজনক বাকি পাঁচজনকে ভর্তি রাখা হয়েছে। তাদের চিকিৎসার জন্য ১৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

মন্ত্রী বলেন, গতকাল প্রধানমন্ত্রী গণভবনে আমাকে ডেকে নিয়ে বলেছেন এসব রোগীদের বিশেষভাবে কেয়ার নেওয়ার জন্য। তাদের চিকিৎসার খরচ প্রধানমন্ত্রী নিজে বহন করবেন।

এদিকে ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম জানান, আগুনে নিহত হওয়া সহকারী রাজস্ব কর্মকর্তা শাহজালাল উদ্দিন, তার স্ত্রী মেহেরুন্নেছা জাহান হেলালী ও তাদের সাড়ে তিন বছরের মেয়ে ফায়রুজ কাশেম জামিরার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, এ নিয়ে ৪৩টি মরদেহ হস্তান্তর করা হলো। বাকি তিনটি মরদেহ ময়নাতদন্তের পর ডিএনএ নমুনা মিলিয়ে তাদের দাবিদারের কাছে হস্তান্তর করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //