ঈদের দ্বিতীয় দিনেও ফাঁকা ঢাকার সড়ক

ঈদের তিনদিন আগেও রাজধানীর প্রায় সব সড়কেই তীব্র যানজট ছিল। তবে সেই দৃশ্য এখন পুরোপুরি উল্টো। রাজধানীতে চলছে ছুটির আমেজ। তাই মঙ্গলবার সকালে রাজধানীর সড়কে দুই একটি বাস, কয়েকটি রিকশা, সিএনজিচালিত অটোরিকশা আর প্রাইভেটকার ছাড়া তেমন বড় কোনো যানবাহন দেখা যায়নি।

আজ মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। সড়কে বেশি যানবাহন না থাকলেও রিকশা ও সিএনজিচালিত অটোরিকশার উপস্থিতি দেখা গেছে।

একই অবস্থা এয়ারপোর্ট, খিলক্ষেত, বনানী, মহাখালী, গুলিস্তান, পল্টন, শাহবাগ ও কারওয়ান বাজারসহ বিভিন্ন সড়কে। মানুষের যাতায়াত কম হওয়ায় এসব সড়ক অনেকটা ফাঁকা। তবে বেলা বাড়লে মানুষের যাতায়াত কিছুটা বাড়তে পারে। এসব এলাকায় গাড়ির চাপ অন্যান্য দিনের তুলনায় অনেক কম। নগরজুড়ে চলছে ছুটির আমেজ।

সিএনজিচালিত অটোরিকশার চালক সজিব মিয়া বলেন, রাস্তা তো এখন কয়েকদিন ফাঁকাই থাকবে। মানুষজন বাড়িতে গেছে, তাই চাপ কম। অনেকে আজকে ঘুরতে বের হবে, বিকেলে হয়তো গাড়ির চাপ বাড়বে। 

উত্তরা থেকে কচুক্ষেতের উদ্দেশ্য যাত্রা করা রাসিব ইসলাম বলেন, রাস্তা ফাঁকা, ভাবলাম বন্ধুর বাসা থেকে ঘুরে আসি। তাই বের হলাম। ফাঁকা ঢাকায় এই এক শান্তি, যানজট নাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //