ঢাকামুখী মানুষের চাপ বাড়ছে

ঈদুল আজহার ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। তবে, অনেকেই অতিরিক্ত ছুটি নেওয়ায় রাজধানীর পুরো কর্মচাঞ্চল্য ফিরে পেতে কিছুটা সময় লাগবে। আজ শুক্রবার (২ জুলাই) ভোর থেকেই রাজধানীর বাস, লঞ্চ ও রেল স্টেশনগুলোতে ঢাকায় ফেরা মানুষের ভিড় চোখে পড়ে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ভোরের আলো ফুটার আগেই বাসটার্মিনালগুলোতে ঢাকামুখী যাত্রীদের চাপ দেখা গেছে। লঞ্চ ও ট্রেনেও যাত্রীচাপ ছিল তুলনামূলক বেশি। সকাল থেকে সিডিউল অনুযায়ীই রাজধানীতে প্রবেশ করেছে ট্রেন।

রাজধানী ফেরা মানুষজন বলেন, ঈদের ছুটি শেষে আজ থেকে অফিস-আদালত খুলেছে। তাই জীবীকার তাগিদে রাজধানীতে ফিরতে হয়েছে। ঢাকায় ফিরতে তেমন কোনো ভোগান্তি হয়নি।

রাজশাহী থেকে আসা ব্যাংক কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, আগামী রবিবার থেকে ব্যাংক খোলা। তাই ভোরেই ঢাকায় ফিরতে হয়েছে। ছেলে-মেয়েদের স্কুল বন্ধ থাকায় পরিবারের কেউ আসেনি। তারা আগামী সপ্তাহে আসবে।

নোয়াখালী থেকে আসা ফয়সাল বলেন, পরিবার নিয়ে ঈদ করতে নেয়াখালি শশুর বাড়িতে গিয়েছিলাম। ঈদের ছুটির সঙ্গে একদিন বাড়তি ছুটি নিয়েছিলাম। আগামী রবিবার থেকে অফিস করব। তবে, ভোগান্তি এড়াতে একদিন আগেই চলে এসেছি।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, ঈদের আগে ঢাকা ছাড়ার যাত্রীর চাপ ছিল। ফেরার পথে গাড়িগুলো একরকম খালি আসতো। এখন যাওয়া ও আসায় বেশ ভালো যাত্রী আছে।

এদিকে ট্রেন স্টেশন ও সদরঘাট লঞ্চ টামির্সনালেরও একই চিত্র দেখা গেছে। রাজধানীর কমলাপুর রেল স্টেশনে গিয়ে দেখা গেছে, প্রতিটি ঢাকায় আসা ট্রেনে অতিরিক্ত যাত্রীর চাপ। অনেকে টিকিট পাননি কিন্তু আগামী রবিবার থেকে অফিস খোলা তাই দাঁড়িয়ে চলে এসেছেন। এছাড়া অনেক ট্রেনের ছাদেও প্রচুর মানুষের ভিড় দেখা গেছে। 

অন্যদিকে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে আজ শুক্রবার ভোরে দেশের দক্ষিণাঞ্চল থেকে ঢাকায় আসা লঞ্চগুলোতে ছিল কর্মস্থলে ফিরে আসা মানুষের ভিড়। অনেক লঞ্চে গাদাগাদি করে অনেকে ঢাকায় ফিরছেন। আগামী দুইতিনদিন এমন ভিড় থাকবে বলে জানিয়েছেন লঞ্চ কর্মচারিরা।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //