বাংলা ব্লকেড: সিএনজিতে করে সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’ আন্দোলনে রাজধানীর বেশ কয়েকটি এলাকার সড়ক অচল হয়ে পড়েছে। 

এ অবস্থায় গাড়ি থেকে নেমে পেয়ে হেঁটে ও সিএনজিচালিত অটোরিকশা চড়ে সংসদ ভবনে গেলেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

জানা গেছে, শিগগিরই ঢাকা ত্যাগ করছেন রাষ্ট্রদূত হোয়াইটলি। এ উপলক্ষে আজ বুধবার সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার পূর্বনির্ধারিত বিদায়ী সাক্ষাৎ ছিল। সে অনুযায়ী ইইউর ডেপুটি হেড অব মিশন বার্নড স্প্যানিয়ারকে নিয়ে রাষ্ট্রদূত চার্লস রাস্তায় বেরিয়েছিলেন।

তবে কোটাবিরোধী শিক্ষার্থীদের প্রতিবাদের কারণে এক্সপ্রেসওয়েতে নিজেদের গাড়ি ছেড়ে দেন রাষ্ট্রদূত। পরে পায়ে হেঁটে কিছুদূর যান। পরে সিএনজিচালিত অটোরিকশা ভাড়া করে স্পিকারের সঙ্গে দেখা করতে চলে যান।

এ নিয়ে চার্লস হোয়াইটলি একটি ছোট ভিডিও শেয়ার করেছেন এক্স-এ। সেখানে দেখা যাচ্ছে, গাড়ি ছেড়ে বেশ চনমনে মনে হেঁটে যাচ্ছেন এক্সপ্রেসওয়ের উপর দিয়ে। মোবাইলফোনের ফ্রন্ট ক্যামেরা দিয়ে নিজেদের বন্দি করছেন ফ্রেমে। এরপর বার্নড স্প্যানিয়ারকে নিয়ে অটোতে রওনা হন।

ভিডিওর ক্যাপশনে রাষ্ট্রদূত লিখেছেন, বিক্ষোভের কারণে আমরা গাড়িটি এক্সপ্রেসওয়েতে ফেলে রেখেছিলাম। সিএনজিচালিত অটোতে মাননীয় স্পিকারের আহ্বানে পৌঁছেছিলাম (সংসদ ভবনে)।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //