ভারতকে সফরে আসার অনুরোধ শ্রীলঙ্কার

শ্রীলঙ্কায় করোনার প্রকোপ কমে আসায় দেশটির ক্রিকেট বোর্ড এখন আন্তর্জাতিক ক্রিকেট শুরুর চেষ্টা চালাচ্ছে।

আগামী জুন-জুলাইয়ে শ্রীলঙ্কা সফর করার কথা ভারতীয় দলের। ইতিমধ্যে বিসিসিআইকে (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলতে এই সফরে আসার অনুরোধ করেছে এসএলসি (শ্রীলঙ্কা ক্রিকেট)।

দেশটিতে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় চিঠি দিয়ে বিসিসিআইকে এই সিরিজ বিবেচনা করতে অনুরোধ করে লঙ্কানরা।

গত ১৫ মে শ্রীলঙ্কার দৈনিক দ্য আইল্যান্ডে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, ভারতের বিরুদ্ধে সিরিজটি খেলতে চায় এসএলসি। এক ইমেইলে বিসিসিআইকে অনুরোধ করা হয়েছে দ্বিপাক্ষিক সিরিজ শুরুর বিষয়টি বিবেচনা করতে।

ভারতের পরপরই জুলাই-আগস্টে শ্রীলঙ্কা সফর করার কথা বাংলাদেশ দলের। যদিও এখন পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) কিছুই জানায়নি এসএলসি। বিসিসিআইয়ের মতো কোনো চিঠি পায়নি বিসিবি।

গতকাল শ্রীলঙ্কা সফরের সর্বশেষ এবং এসএলসির কোনো চিঠি এসেছে কি না, জানতে চাইলে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, নাহ, আমাদের কিছু জানায়নি।

বিসিসিআইকে পাঠানো ইমেইলে এসএলসি উল্লেখ করেছে যে সিরিজ শুরুর আগে কোয়ারেন্টিনের নিয়ম মানা হবে। এবং দর্শকহীন মাঠেও খেলা হতে পারে।

যদিও ভ্রমণের ক্ষেত্রে সরকারের নির্দেশনা এখন মানছে বিসিসিআই এবং সরকারের কাছ থেকে সবুজ সংকেত না পেলে কোনো সফরের সিদ্ধান্ত নেবে না তারা।

এসএলসি এখন বিসিসিআইয়ের উত্তরের অপেক্ষায় আছে। বাংলাদেশের আগে ভারতের সিরিজ। আর এই সিরিজটি হলে পরে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন সহজ হয়ে যাবে লঙ্কানদের জন্য। তাই বলা যায়, ভারতের লঙ্কা সফরের ওপর অনেক কিছু নির্ভর করছে।

ভারত এই সফর করলে বাংলাদেশের সিরিজটিও আলোর মুখ দেখতে পারে। ভারত না খেললে নিশ্চিতভাবেই বাংলাদেশের সফরও স্থগিত হতে পারে।

তাই বিসিবির আগে বিসিসিআইয়ের সঙ্গে আলাপ চালাচ্ছে এসএলসি। এদিকে শ্রীলঙ্কা থেকে জানা গেছে, আগামী শুক্রবার (২২ মে) এসএলসির এক্সকোর মিটিং রয়েছে। ওই মিটিং থেকেই চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। মিটিংয়ের আগে বিসিসিআইয়ের উত্তর পেয়ে যাওয়ার আশায় আছে এসএলসি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh