অস্ট্রেলিয়ায় ২০২২ সালে স্থগিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ

করোনাভাইরাস মহামারির কারণে স্থগিত হয়ে যাওয়া চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। আর আগের সূচি মতোই আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে ভারত।

আগামী বছরের মেয়েদের ওয়ানডে বিশ্বকাপও পিছিয়ে গেছে। এই টুর্নামেন্ট এখন ২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে। বাছাইপর্ব হবে আগামী বছর।  

আইসিসির বিজনেস ডেভেলপমেন্ট উইং আইসিসি বিজনেস কর্পোরেশনের গতকাল শুক্রবারের ভার্চুয়াল সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো এসব তথ্য জানিয়েছে।

এ বছরের বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয় গত ২০ জুলাই। তবে সেই সভায় আয়োজক নিয়ে সিদ্ধান্ত ঝুলে ছিল। স্থগিত হওয়া আসর আগামী বছরই আয়োজন করতে চেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু ভারত জানায়, আগামী বছর তারাই আয়োজন করবে। কারণ ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপও হবে ভারতে, পরপর দুই বছরে দুটি বিশ্বকাপ আয়োজন তারা করতে চায়নি। এই নিয়ে চলছিল টানাপোড়েন। 

আগামী বছরের অক্টোবর-নভেম্বরে বসবে ২০ ওভারের বিশ্বকাপের সপ্তম আসর আর ফাইনাল হবে ১৪ নভেম্বর। ২০২২ সালের আসরও হবে অক্টোবর-নভেম্বরে এবং ফাইনাল ম্যাচ হবে ১৩ নভেম্বর।

টুর্নামেন্টের ফরম্যাট থাকবে আগের মতোই। এ বছরের বিশ্বকাপের জন্য বাছাইপর্ব যে দলগুলো চূড়ান্ত হয়েছিল, তারাই খেলবে আগামী বছরের আসরে। ২০২২ সালের আসরের জন্য নতুন করে বাছাইপর্ব হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh