খেলোয়াড়দের উন্নতির শেষ নেই: তাসকিন

ছবি: স্টার মেইল

ছবি: স্টার মেইল

জাতীয় ক্রিকেট দলের ডানহাতি পেস বোলার তাসকিন আহমেদ বলেছেন, প্রত্যাশা পূরণে ভালো নৈপুণ্য দেখাতে তিনি তার দক্ষতার উন্নতির জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি বর্তমানে স্কিল ট্রেনিং ক্যাম্পে থাকা জাতীয় দলের সাথে রয়েছেন।

ক্রিকেট ইতোমধ্যে দেখেছে যে, যখন ধারাবাহিক থাকেন তখন ব্যাটসম্যানদের জন্য কতটা ভয়ংকর হতে পারেন তাসকিন। কিন্তু দুর্ভাগ্যক্রমে তাসকিনের সেই ধারাবাহিকতা খুব কম সময়েই ছিলো। ধারাবাহিকতার কারণে অধিনায়কের সমর্থন লাভে সহায়ক হবে সেটা বুঝতে পারা তাসকিন জানান, ফিটনেসের জন্য কঠোর পরিশ্রম করছেন। কারণ ফিট বোলাররাই নিজের পছন্দের জায়গায় বল করতে পারে।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনের সময় গণমাধ্যমকে তাসকিন বলেন, বোলার হিসেবে আমি অনেক উন্নতি করেছি। তবে দিন শেষে খেলোয়াড়দের উন্নতির শেষ নেই। আমি যদি বিশ্বমানের বোলার হতে চাই তবে আমাকে আরো কঠোর পরিশ্রম করতে হবে। আমি জানি আমি এখন পর্যন্ত যা করেছি এটাই শেষ নয়, কঠোর পরিশ্রম চালিয়ে যেতে আমি যথাসাধ্য চেষ্টা করবো।

তিনি বলেন, এটা সত্যিই ভালো লাগছে যে আমরা আবার একসাথে হয়েছি। আমরা সব সময় একটি পরিবারের মতো ও দলের সদস্য হিসেবে আমি তাদের সাথে সবসময় থাকার প্রত্যাশা করি। যাই হোক, আমি ভালো বোলিং শুরু করেছি ও আমার ছন্দ ফিরে পাচ্ছি। আমি কোচের সাথে অ্যাকুরেসি, পেস, সিম পজিশন নিয়ে কাজ করছি। আশা করি ভবিষ্যতে আরো ভালো করতে পারবো। 

তাসকিন ২০১৪ সালে ঘরের মাঠে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন। পরের বছর ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার, যে ম্যাচে তিনি পাঁচটি উইকেট নিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন। এরপর থেকে তিনি টাইগার ভক্তদের জন্য এক বড় প্রত্যাশার নাম হয়ে ওঠেন। তবে ২৫ বছর বয়সী এ পেসার তার নৈপুণ্য ধারাবাহিক রাখতে ব্যর্থ হন।

পাশাপাশি তাসকিনকে বেশ কয়েকটি ইনজুরির সাথেও লড়াই করতে হয়েছে, যা শেষ পর্যন্ত তাকে ভালো খেলতে বাধাগ্রস্ত করেছে। তবে এ পেসার বলেন, আগের থেকে উন্নতি হয়েছে ও এখন আরো ভালো খেলতে আশাবাদী।

তাসকিন এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে ৩২ ওয়ানডে, ১৯ টি-টুয়েন্টি ও পাঁচটি টেস্ট খেলেছেন এবং যথাক্রমে ৪৫, ১২ ও সাত উইকেট শিকার করেছেন। সীমিত ওভারের ক্রিকেট ম্যাচে তিনি ভালো করলেও এখনও দীর্ঘ পরিসরের ম্যাচে নিজের যোগ্যতা প্রমাণ করতে পারেননি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh