১৫ বছর পর পাকিস্তান সফরে ইংল্যান্ড

দীর্ঘ ১৫ বছর পর আগামী বছরের জানুয়ারিতে সংক্ষিপ্ত সফরে পাকিস্তান যেতে পারে ইংলিশ ক্রিকেট দল।

গতকাল বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)এ তথ্য জানিয়েছে।

ইসিবি জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে এই সফরের জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র পেয়েছে। তারা বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করে দেখছে।

ইসিবি জানায়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা শেষে আমরা এটা নিশ্চিত করছি যে পিসিবি’র কাছ থেকে নতুন বছরে সংক্ষিপ্ত সফরের জন্য আমরা আমন্ত্রণ পেয়েছি। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে শুরু করেছে, বিষয়টিকে আমরা স্বাগত জানাই। এক্ষেত্রে আমরাও চেষ্টা করব পাকিস্তানকে সহায়তা ও সমর্থন দিতে। কিভাবে তাদের সেখানে আন্তর্জাতিক ক্রিকেটকে আরো উন্নত করা যায় সে বিষয়ে সহায়তা করতে।

তবে সবার আগে আমরা নিরাপত্তা ও খেলোয়াড়দের কল্যাণটা দেখব। দেখব সেখানকার করোনাভাইরাস পরিস্থিতিও। এই সফর সংক্রান্ত বিষয়ে আমরা পাকিস্তান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আরো বিস্তারিত আলোচনা করবো। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নিব।

উল্লেখ্য, বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড সবশেষ পাকিস্তান সফর করেছিল ২০০৫-০৬ মৌসুমে। ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হওয়ার পর তারা আর পাকিস্তান সফরে যায়নি। যদিও ওই হামলার পর শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তান সফর করেছে। সেখানে হয়েছে পাকিস্তান সুপার লিগও (পিএসএল)।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh