ছয় বছর পর ফিরলেন স্টার্ক

মিচেল স্টার্ক

মিচেল স্টার্ক

ছয় বছর পর অস্ট্রেলিয়ান ফ্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে ফিরছেন মিচেল স্টার্ক। সিডনি সিক্সার্সের সাথে চুক্তি করেছেন এই অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার। নিজ দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের হয়ে মাঠে নামতে যাচ্ছেন তিনি।

২০১১-১২ মৌসুমে স্টার্ক খেলেছেন সিক্সার্সে। সেবার টুর্নামেন্টের শিরোপা জিতে নেয় সিডনির এই ফ্যাঞ্চাইজি। ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত সিক্সার্সের হয়ে ১০টি ম্যাচ খেলেছেন স্টার্ক। ৭.৯২ ইকোনমি রেটে নিয়েছেন ২০ উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে স্টার্ক যেকোনো দলের জন্যই হটকেক। মাত্র ১৭.৭৮ গড়ে ১৪২ উইকেট রয়েছে তার ঝুলিতে। ২০১১-১২ মৌসুমের বিগ ব্যাশের প্রথম আসরের চ্যাম্পিয়ন দল সিডনি সিক্সার্সের অন্যতম সদস্য ছিলেন তিনি। জাতীয় দলে নিয়মিত হবার পর আর এ টুর্নামেন্টে খেলা হয়নি তার।

আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে বিগ ব্যাশের এবারের আসর। ডিসেম্বরে শুরুর দিকের ম্যাচগুলোর ভেন্যু হোবার্ট ও ক্যানবেরা ঠিক হলেও শেষ দিকে টুর্নামেন্ট চলে যাবে কুইন্সল্যান্ড ও এডিলেইডে। তবে জানুয়ারিতে অনুষ্ঠিত ম্যাচগুলোর ভেন্যু এখনো ঠিক হয়নি। ভ্রমণজনিত নিয়ম-কানুন বিবেচনায় রেখে এটি নির্ধারণ করা হবে।

স্টার্কের খুব শক্ত সিডিউলের মধ্য দিয়ে যেতে হবে এ বছর। কারণ বিগ ব্যাশ চলাকালীন ভারতের বিপক্ষে সিরিজের সূচি রয়েছে অস্ট্রেলিয়ার।

তবে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ফাইনালসহ (যদি সিডনি ফাইনালে ওঠে) বেশ কিছু ম্যাচ খেলার সুযোগ মিলবে স্টার্কের। আগামী ১৯ জানুয়ারি শেষ হবে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh