ভারতের বিপক্ষে অজিদের সিরিজ জয়

তিন ওয়ানডে সিরিজের টানা দুই ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে অ্যারন ফিঞ্চের দল। আজ সিডনিতে দ্বিতীয় ওয়ানডেতে ভারত হেরেছে ৫১ রানের ব্যবধানে।

রবিবার (২৯ নভেম্বর) নির্ধারিত ৫০ ওভারে চার উইকেটে ৩৮৯ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে এটাই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ দলীয় রান। আগেরটি ছিলো গত ম্যাচে করা ৩৭৫ রান। এক ম্যাচ না যেতেই নতুন রেকর্ড গড়ল অসিরা। সেঞ্চুরিয়ান স্মিথ ৬৪ বল মোকাবেলা করে ১০৪ রান করেন।

সিডনিতে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের শুরু থেকেই আগ্রাসী ছিলো অস্ট্রেলিয়া। ওপেনিং জুটিতে দুই ওপেনার ফিঞ্চ ও ওয়ার্নার তোলেন ১৪২ রান। ২২.৫ ওভারে ৬০ রানে ফিরে যান ফিঞ্চ। এরপর ৮৩ রান করে আউট হন ওয়ার্নার।

কিন্তু দুই সতীর্থ ফিরলেও স্মিথ শুরু করেন গতকাল যেখানে থেমেছিলেন সেখান থেকে। ছোটেন নিজের ছন্দে। মাত্র ৬২ বলে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। এর আগে গত ম্যাচেও সেঞ্চুরি করেছেন তিনি, সেটিও ছিলো ৬২ বলে। সেঞ্চুরির পর ১০৪ রানে থামে অসি তারকার ইনিংস। ৬৪ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিলো ১৪ বাউন্ডারি ও দুই ছক্কায়।

স্মিথ ফেরার পর অস্ট্রেলিয়াকে টানেন লাবুশেন ও ম্যাক্সওয়েল। ৬১ বল মোকাবেলা করে ৭০ রানে থামেন লাবুশেন। তখনো থামেননি ম্যাক্সওয়েল। আগের ম্যাচে ঝড় তোলা তারকা এই ম্যাচেও খেললেন ঝোড়ো ইনিংস। মাত্র ২৫ বলে তুলে নেন ব্যক্তিগত হাফসেঞ্চুরি। শেষ ২৯ বলে ৬৩ রান করেন তিনি। আর অস্ট্রেলিয়া পায় বিশাল সংগ্রহ।

জবাবে ব্যাটিংয়ে নেমে যথারীতি নড়বড়ে শুরু করে ভারত। শিখ ধাওয়ানের বিদায়ে ৫৮ রানে ভাঙে ওপেনিং জুটি। অপর ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ফিরেন ৩০ রানে। শ্রেয়স আইয়ার করেন ৩৮। এরপর অধিনায়ক বিরাট কোহলি আজ এগিয়ে যাচ্ছিলেন তিন অংকের দিকে। লোকেশ রাহুলের সঙ্গে তার জুটিও জমে গিয়েছিল। তবে ৮৯ রানে কোহলিকে প্যাভিলিয়নের পথ দেখিয়ে দেন জস হ্যাজেলউড। কোহলির ৮৭ বলের ইনিংসে ছিলো ৭টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি।

লোকেশ রাহুলও ইনিংস বড় করার আশা জাগিয়েছিলেন। কিন্তু ৬৬ বলে ৫ বাউন্ডারিতে ৭৬ রানের ইনিংস খেলে তিনি অ্যাডাম জাম্পার শিকার হন। এরপর ভারতীয় ব্যাটসম্যানরা কেবলই পরাজয়ের ব্যবধান কমাতে লড়তে থাকে। নিয়মিত বিরতিতে পড়তে থাকে উইকেট। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩৮ রানে থেমে যায় ভারত। অস্ট্রেলিয়া ম্যাচ জিতে নেয় ৫১ রানে। টানা দ্বিতীয় ম্যাচে ম্যাচসেরার পুরস্কার উঠেছে স্টিভেন স্মিথের হাতে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh